২৪ মাঘ, ১৪২৯ - ০৬ ফেব্রুয়ারি, ২০২৩ - 06 February, 2023
amader protidin

ঘোড়াঘাটে রাস্তার গাছ কেটে সাবাড়

আমাদের প্রতিদিন
3 weeks ago
51


ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার বুলাকীপুর ইউনিয়নে রাস্তার দু’ধারে গাছ কেটে সাবাড় করা হলেও যেন দেখার কেউ নেই।  সরেজমিনে গিয়ে দেখা গেছে, বুলাকীপুর ইউনিয়নে বিভিন্ন সড়কের লাগানো গাছগুলো রাতের আঁধারে কেটে সাবাড় করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বুলাকীপুর ইউনিয়নে চন্ডিদাসপুর থেকে শালিকাদহসহ চন্ডিদাসপুর থেকে শ্রীচন্দ্রপুর ও চন্ডিদাসপুর থেকে কুলানন্দপুর সড়কে লাগানো বিভিন্ন প্রজাতির গাছ চোরেরা রাতের আঁধারে কেটে নিয়ে গেছে। এছাড়া হরিপাড়া থেকে বেগুনবাড়ী হয়ে মাগুড়া সড়কটির দু’ধারে লাগানো গাছগুলো একই ভাবে কেটে নিয়ে যাওয়া হয়েছে।

এ ব্যাপারে সংশি¬ষ্ট ইউপি চেয়ারম্যান সদের আলী খন্দকার জানান, চোরেরা রাতের আঁধারে গাছ কেটে নিয়ে যায়। কোন সড়কে গাছ কাটার সংবাদ পেলে তিনি তাৎক্ষণিক গ্রাম পুলিশ দিয়ে অনেক গাছ আটক করে ইউনিয়ন পরিষদে জমা করেছেন।

এসব গাছ কারা লাগিয়েছে জানতে চাইলে তিনি জানান, তার আগের চেয়ারম্যানের সাথে কিছু সমিতি শর্ত সাপেক্ষে গাছগুলো লাগিয়েছে। চোরেরা ফাঁকা মাঠের মধ্য দিয়ে এসব সড়কের গাছ রাতের আঁধারে কাটলে তা ঠেকানো কোনক্রমেই সম্ভব হচ্ছে না।এলাকাবাসী জানান, আর ২-৩ মাসের মধ্যে সড়কে লাগানো গাছের আর কোন অস্তিত্ব পাওয়া যাবে না।  এলাকাবাসী জানান, বুলাকীপুর ইউনিয়নে বিভিন্ন সড়কে লাগানো কেটে নিয়ে যাওয়া গাছগুলোর আনুমানিক মূল্য প্রায় ৫০ লাখ টাকা হতে পারে।

সর্বশেষ

জনপ্রিয়