১৯ মাঘ, ১৪২৯ - ০১ ফেব্রুয়ারি, ২০২৩ - 01 February, 2023
amader protidin

আন্তর্জাতিক কারাতে চ্যাম্পিয়নশীপে তৃতীয় তিতুমীরের উৎস

আমাদের প্রতিদিন
1 week ago
17


ক্রীড়া ডেস্ক:

বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশন এবং বাংলাদেশ কারাতে অর্গানাইজেশনের আয়োজনে যশোরে অনুষ্ঠিত হয় ৪র্থ আন্তর্জাতিক মুক্ত কারাতে চ্যাম্পিয়নশীপ ২০২৩ এ (- ৫৫ কেজি পুরুষ সিনিয়র ক্যাটাগরিতে ফাইট করে) তৃতীয় স্থান (ব্রোঞ্জ পদক) অর্জন করেছেন তিতুমীর কলেজের জোবায়ের উৎস (২১)।

গত ১৩ ও ১৪ তারিখ মোট দুই দিন যশোর জিমনেশিয়ামে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ভারত, নেপাল, ভুটান এই তিন দেশের ৩০০ এর অধিক কারাতেরা এখানে অংশগ্রহণ করে। দুই দিনের প্রতিযোগিতা শেষে গত ১৪ তারিখ (শনিবার) বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। 

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর ডেপুটি কমিশনার এম ডি তমিজুল ইসলাম খান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর জেলা ক্রীড়া পরিষদের সাধারণ সম্পাদক ইয়াকুব কবির। আরও উপস্থিত ছিলেন, শিহান কিতামুরা তেতসুরো (বাংলাদেশ কারাতে জাতীয় দলের প্রধান কোচ) সহ আরও গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

এর আগে ২০২১ সালে ঢাকায় আয়োজিত "বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনলাইন জাতীয় মোডোকোয়ান পুমসে" তাইকোয়ানডো প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান সিলভার পদক অর্জন করেন ও ২০২১ সালে ঢাকার আয়োজিত সাভাতে কিং বক্সিং চ্যাম্পিয়নশিপে দুই ক্যাটাগরিতে দ্বিতীয় স্থান অর্জন করে দুইটি সিলভার পদক তুলে নেন, এবং ২০২২ সালে মার্চে যশোরে অনুষ্ঠিত শিহান জুয়েল স্মৃতি মুক্ত কারাতে চ্যাম্পিয়নশিপে সিনিয়ার ক্যাটাগরিতে স্বর্ণপদক অর্জন করেন।

উল্লেখ্য, এম এ জোবায়ের (উৎস) তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২১-২২ সেশনের শিক্ষার্থী। তিনি যশোর জেলার সদরে জন্মগ্রহণ করেন, তার পিতা এ এস এম আকতারুজ্জামান, যিনি কাজী নজরুল ইসলাম কলেজের সমাজ কর্ম বিভাগের সহকারী অধ্যাপক, তার মায়ের নাম তাজুন নাহার, পেশায় একজন শিক্ষিকা।

উৎস বলেন, আমি আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করে যেন দেশের সুনাম বয়ে আনতে পারি তার জন্য সবার  দোয়া ও ভালোবাসা চাই

 

সর্বশেষ

জনপ্রিয়