৩ বৈশাখ, ১৪৩১ - ১৬ এপ্রিল, ২০২৪ - 16 April, 2024
amader protidin

প্রীতি ম্যাচের আগে ব্রাজিল-আর্জেন্টিনা দলে চোটের হানা

আমাদের প্রতিদিন
4 weeks ago
96


ক্রীড়া ডেস্ক:

একের পর এক চোটে রীতিমতো বিপর্যস্ত পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। এমনিতেই চোটের কারণে দলে নেই প্রধান দুই গোলকিপার। এবার সেই তালিকায় যোগ দিলেন সেলেসাও অধিনায়ক মিডফিল্ডার কাসেমিরোও। চোটের কারণে সামনের ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচ থেকে ছিটকেই গেলেন ম্যানচেস্টার ইউনাইটেডের এ মিডফিল্ডার। তার জায়গায় পর্তুগালের ক্লাব পোর্তোর উইঙ্গার পেপেকে দলে ডেকেছেন ব্রাজিল কোচ দরিভাল জুনিয়র।

তিন মাস বিরতির পর আবার মাঠে গড়াচ্ছে আর্ন্তজাতিক ফুটবল। মাঠে নামবে ব্রাজিল-আর্জেন্টিনা থেকে শুরু করে বড় বড় সব দল। জুনে মহাদেশীয় ফুটবলের শ্রেষ্ঠত্বে লড়াই কোপা ও ইউরো কাপ আছে। তাই ফিফার এই উইন্ডোতেই নিজেদের ঝালিয়ে নিতে চাইবে দলগুলো। তবে কোপার প্রস্তুতিতে বড় ধাক্কা খেল ব্রাজিল ও আর্জেন্টিনা।

এই তিনজন ছাড়াও আর্সেনাল স্ট্রাইকার গ্যাব্রিয়েল মার্তিনেল্লি এবং পিএসজি ডিফেন্ডার মার্কিনিওসও চোটের কারণে দলের বাইরে রয়েছেন।

অন্যদিকে ব্রাজিলের চিরপ্রতিদ্বন্দি আর্জেন্টিনার অবস্থা ব্রাজিলের মতো করুণ না হলেও ইনজুরির ধাক্কা আছে আলবেসিলিস্তে শিবিরেও। কোপার ভেন্যু মার্কিন যুক্তরাষ্ট্রে এল সালভাদর ও পানামার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বিশ্বচ্যাম্পিয়নরা। এই ম্যাচের আগে চোটে ছিটকে গেছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। যদিও আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন ব্যাপারটি এখনও নিশ্চিত করে নি।

মেসির ব্যাপারটি এখনও ঝুলে থাকলেও পাবলো দিবালাকে লিওনেল স্ক্যালোনি পাচ্ছে না এই ব্যাপারটি পুরোপুরি নিশ্চিত।

ক্লাব রোমার হয়ে গত শুক্রবার অনুশীলনের সময় ডান পায়ের পেশিতে ওই চোট পান দিবালা। কয়েক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। আসছে দুই ম্যাচে ৩০ বছর বয়সী এই ফুটবলারকে না পাওয়ার কথা সামাজিক মাধ্যমে জানিয়েছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন।

ঘোষিত ২৬ সদস্যের দল থেকে এর আগে ছিটকে পড়েন ডিফেন্ডার মার্কোস সেনেসি। বোর্নমাউথের হয়ে খেলার সময় চোট পান তিনি।

সর্বশেষ

জনপ্রিয়