৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৯ মে, ২০২৪ - 19 May, 2024
amader protidin

চেন্নাইয়ের পথে মুস্তাফিজ

আমাদের প্রতিদিন
1 month ago
110


স্পোর্টস ডেস্ক:

মুস্তাফিজুর রহমান যেন চেন্নাইয়ের মিসিং পাজল। টানা দুই ম্যাচের হারে কিছুটা হলেও ব্যাকফুটে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। সাত উইকেট নিয়ে আসরে চেন্নাই সুপার কিংসকে উড়ন্ত সূচনা এনে দিতে সক্ষম হয়েছিলেন মুস্তাফিজ। বাংলাদেশের এই পেসার দেশে ফিরেছিলেন যুক্তরাষ্ট্রের ভিসার কাজে। তাতে চেন্নাইও যেন হোঁচট খেয়েছে।

সবশেষ নিজেদের দুই ম্যাচে হেরেছে সিএসকে। এর মাঝে এক ম্যাচে ছিলেন দ্য ফিজ। আইপিএলে মহেন্দ্র সিং ধোনিদের পরের ম্যাচ আগামীকাল। নিজেদের ঘরের মাঠে তারা আতিথ্য দেবে ফর্মে থাকা কলকাতা নাইট রাইডার্সকে। আর সেই ম্যাচের আগেই চেন্নাইয়ের শিবিরে যোগ দিচ্ছেন বাংলাদেশের তারকা।

আজ সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে উড়াল দেবেন মুস্তাফিজ। থাকতে পারেন আগামীকালের মহা গুরুত্বপূর্ণ ম্যাচেও।

এক ম্যাচ খেলতে না পেরে আরও দুঃসংবাদ পেলেন মুস্তাফিজ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান আসরের প্রথম তিন রাউন্ডের ম্যাচ শেষে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে ছিলেন মুস্তাফিজুর রহমান। তার উইকেট সংখ্যা ৭টি। পরে ফিজের সমান ৭ উইকেট হয় মোহিত শর্মার। তবে ইকোনোমিতে মুস্তাফিজের থেকে এগিয়ে থাকায় তাকে সরিয়ে শীর্ষে উঠে আসেন মুহিত। এবার দুজনকে টপকে পার্পল ক্যাপ নিজের করে নিলেন যুজবেন্দ্র চাহাল। 

চেন্নাই সুপার কিংসের হয়ে অভিষেক আসর খেলতে নামা মুস্তাফিজুর রহমান ৩ ম্যাচে ৭টি উইকেট শিকার করেছেন। বেগুনি টুপির তালিকায় তিন নম্বরে আছেন ফিজ। মোহিতের সমান উইকেট পেলেও, মুস্তাফিজ ওভার প্রতি বেশি রান খরচ করেছেন। তার ইকোনমি রেট ৮.৮৩। যে কারণে তিনি জায়গা পেয়েছেন মোহিতের পর তিনে। মুস্তাফিজুরের সেরা বোলিং ফিগার ২৯/৪। অবশ্য বাকিদের চেয়ে এক ম্যাচ কম খেলেছেন টাইগার এই পেসার। 

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে। এ দুই দেশের ভিসা পেতে ফিঙ্গার প্রিন্ট দিতে ডাকা হয় বাংলাদেশ দলের সম্ভাব্য স্কোয়াডে থাকা ক্রিকেটারদের। যে কারণে গত ২ এপ্রিল দেশে আসেন দ্য ফিজ। নির্দিষ্ট কাজ শেষে আজ সন্ধ্যায় ফিরে যাচ্ছেন চেন্নাইয়ে।

সর্বশেষ

জনপ্রিয়