১ আষাঢ়, ১৪৩১ - ১৫ জুন, ২০২৪ - 15 June, 2024
amader protidin

ডোমারে রেলের ফাঁকা জায়গা দখল করে অবৈধ ঘর নির্মান

আমাদের প্রতিদিন
2 weeks ago
35


মোসাদ্দেকুর রহমান সাজু, ডোমার নীলফামারী:

নীলফামারীর ডোমার রেলস্টেশনের পার্শ্বে ফাঁকা জায়গা দখল করে অবৈধভাবে ঘর নির্মানের কাজ করছে দখলবাজ এলাকাবাসী।

গতকাল বৃহস্পতিবার বিকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে ডোমার রেলস্টেশন সংলগ্ন এলাকায় রেলের ফাঁকা জমি দখল করে অবৈধ ভাবে ঘর নির্মান করছেন কুলি সর্দার শামসুদ্দিনের (৭৫) এর মেয়ে নাসরিন বেগম (৩৫)

কুলি সর্দার শামসুদ্দিনের মেয়ে নাসরিনের কাছে রেলের জমিতে অবৈধভাবে ঘর নির্মানের বিষয়ে প্রশ্ন করলে কুলি সর্দারের মেয়ে নাসরিন বেগম বলেন, এই জমি সংলগ্ন ঘরগুলি আমার বাবার। আমরা দীর্ঘ দিন থেকে জমিটি ব্যবহার করে আসছি। আমার স্বামীর কোন বাড়িঘর নাই। জমিজমাও নাই। বাবার বাড়িতে আছি। তাই ৫/৭ দিন থেকে আলাদা ঘর নির্মান করছি।সরকারের কোন অনুমতি নাই। আমরা গরীব লোক।

সরকারি জায়গায় অবৈধভাবে ঘর নির্মানের বিষয়ে কুলি সর্দার শামসুদ্দিন জানান, এখানে প্রায় এক শত বাড়িঘর আছে।এখানে কারো নামে সরকারি কোন লিজও নাই। দীর্ঘদিন ধরে সকলেই এখানে আছে।

এবিষয়ে ডোমার রেলস্টেশনের দ্বায়িত্বে নিয়োজিত সহকারী স্টেশন মাস্টার মোঃ শফিউর রহমান বলেন, আমি মৌখিক ভাবে তাদেরকে ঘর নির্মান করতে নিষেধ করেছি। আমার নির্দেশ অমান্য করেই তারা ঘর নির্মান করছে। এখন আমি বিষয়টি আমার উধ্বর্তন কর্মকর্তাকে জানাবো।

এবিষয়ে ডোমার রেলস্টেশন মাস্টার রবিউল ইসলাম বাবুর সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান ওটার দেখভালের দায়িত্ব আইডাব্লিউ এর আমি তাদেরকে জানিয়েছি, বাকীটা তাদের ব্যাপার।

ঘর নির্মানের বিষয়ে আই,ডাব্লিউতে কর্মরত বাসার মিয়ার সাথে মুঠোফোন কথা হলে তিনি জানান, কিছুদিন আগে আমি সেখানে গিয়ে তাদেরকে মৌখিক ভাবে নিষেধ করি, এরপর তারা আই, ডাব্লিউ রাজা আলী শেখ স্যারের কাছে এসেছিলেন তবে স্যার তাদেরকে অনুমতি দিয়েছে কিনা সেটা আমি ঠিক বলতে পারবোনা।

সর্বশেষ

জনপ্রিয়