১০ ফাল্গুন, ১৪৩০ - ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ - 23 February, 2024
amader protidin

রংপুর-১ আসনে রাঙ্গাসহ ৯ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

আমাদের প্রতিদিন
2 months ago
427


গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া-রংপুর সিটির ১-৮ ওয়ার্ড) আসনে স্বতন্ত্র প্রার্থী জাতীয় পার্টির সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) দুপুরে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় দুদকের মামলার নিষ্পত্তির কপি জমা না দেওয়ায় তার মনোনয়নপত্র স্থগিত করা হয়েছিল। তবে বিকেল ৪ টার মধ্যে মামলা নিষ্পত্তির কাগজ জমা দেওয়ায় তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নাহিদ তামান্না বলেন, দুর্নীতি দমন কমিশনের একটি মামলার কাগজপত্র না দেওয়ায় প্রাথমিকভাবে তার মনোনয়ন স্থগিত করা হয়েছিল। পরে কাগজ জমা দিয়েছেন মসিউর রহমান রাঙ্গা। এ কারণে তার মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

রাঙ্গা ছাড়াও আরও তিন প্রার্থীর মনোনয়নপত্র স্থগিত করা হয়েছিল। এর মধ্যে বাংলাদেশ কংগ্রেসের শ্যামলী রায় প্রস্তাবকারীর কপি জমা দেয়ায় তার  মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।  তবে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের সবুজ প্রামাণিক ও ওয়ার্কার্স পার্টির বখতিয়ার আহমেদের মনোনয়ন স্থগিত রয়েছে।

এই আসনে  মোট ১২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত রংপুর জেলা আওয়ামী লীগের  সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, জাতীয় পার্টি মনোনীত সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান বাবলু, তৃণমূল বিএনপি মনোনীত বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা চৌধুরী, ন্যাশনাল পিপলস পার্টির হাবিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী মনজুম আলী ও শাহিন আলম।

সর্বশেষ

জনপ্রিয়