১৫ ফাল্গুন, ১৪৩০ - ২৭ ফেব্রুয়ারি, ২০২৪ - 27 February, 2024
amader protidin

প্রধানমন্ত্রীর সঙ্গে রাঙ্গার বৈঠক নিয়ে গুঞ্জন

আমাদের প্রতিদিন
2 months ago
140


আমাদের ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি। কঠোর গোপনীয়তার সঙ্গে অনুষ্ঠিত ওই বৈঠকের বিষয়বস্তু সম্পর্কে বেশি তথ্য দিতে রাজি হননি কোনো পক্ষই।

গতকাল বুধবার (৬ ডিসেম্বর) বিকেলে গণভবনে বৈঠকটি অনুষ্ঠিত হওয়ার কথা স্বীকার করেছেন মসিউর রহমান রাঙ্গা। সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের বিষয়ে আলোচনা হয়েছে, আর কোনো তথ্য দিতে রাজি হননি তিনি।

ছবিতে মসিউর রহমান রাঙ্গার মেয়ে মালিহা তাসনিম জুঁইকেও দেখা যাচ্ছে। তারা দাঁড়িয়ে পারিবারিক পরিবেশে ছবিতে তুলছেন। প্রধানমন্ত্রী মাঝে দাঁড়ানো আর দুই পাশে মসিউর রহমান রাঙ্গা ও তার মেয়ে দাঁড়িয়ে ছবির জন্য পোজ দিচ্ছেন।

মসিউর রহমান রাঙ্গা এমপি জাতীয় পার্টির মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন রংপুর-১ (গঙ্গাচড়া) থেকে। ২০০১, ২০১৪ ও ২০১৮ সালে ওই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের নির্বাচনের পর পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

রওশন এরশাদপন্থী হিসেবে পরিচিত রাঙ্গার আরেকটি পরিচয় রয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি। ২০১৪ সাল থেকে বিএনপির নেতৃত্বাধীন জোটের আন্দোলন নস্যাৎ করতে তার সরব ভূমিকা লক্ষণীয়। বিশেষ করে হরতাল অবরোধে রাস্তায় যানবাহন নামাতে ব্যাপক ভূমিকা রাখেন। সরকার দলীয় নেতা খন্দকার এনায়েত উল্যাহ চেয়েও কখনও কখনও বেশি সরব দেখা গেছে তাকে। বিদায়ী সংসদে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের যখন সংসদ বর্জনের আল্টিমেটাম দিয়েছিলেন, তখন রওশন এরশাদের সঙ্গে সক্রিয় ভূমিকা পালন করেন।

২০১৮ সালের নির্বাচনী ডামাডোলের মধ্যেই তাকে জাতীয় পার্টির মহাসচিবের দায়িত্ব দেন হুসেইন মুহম্মদ এরশাদ। নির্বাচনের পর কাউন্সিলেও মহাসচিব নির্বাচিত হন, তবে মাত্র কয়েক মাসের ব্যবধানে তাকে সরিয়ে দেন জিএম কাদের।

মসিউর রহমান রাঙ্গাসহ অনুসারীদের মনোনয়ন না দেওয়ায় নির্বাচন থেকে সরে গেছেন রওশন এরশাদ। তবে রওশনের ঘনিষ্ঠ রাঙ্গা, সাবেক এমপি জিয়াউল মৃধাসহ বেশ কয়েকজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়ছেন।

মসিউর রহমান রাঙ্গা যেদিন বৈঠক করেন একই দিনে জাতীয় পার্টির শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন আওয়ামী লীগের কয়েকজন সিনিয়র নেতা। বিষয়টি কাকতালীয় নাকি কোন যোগসূত্র রয়েছে এ নিয়ে গুঞ্জন রয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়