১০ ফাল্গুন, ১৪৩০ - ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ - 23 February, 2024
amader protidin

শিক্ষার্থীদের তোপের মুখে রাবির ডাইনিংয়ের খাবারের দাম বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত

আমাদের প্রতিদিন
1 month ago
85


রাবি প্রতিনিধি:

শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১৭টি আবাসিক হলের ডাইনিংয়ে খাবারের দাম বাড়ানোর সিদ্ধান্তকে স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক ও সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম এ তথ্যটি নিশ্চিত করেছেন।

গত ১২ ডিসেম্বরে প্রাধ্যক্ষ পরিষদের এক সভায় ৪ নম্বর সিদ্ধান্ত মোতাবেক খাবারের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো। ফলে আগামী ১৫ জানুয়ারি থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানানো হয়। তবে দাম বৃদ্ধির ঘোষণার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিশ্ববিদ্যালয় পরিবার নামক এক ফেসবুক গ্রুপে শিক্ষার্থীদের নেতিবাচক পোস্ট করতে দেখা যায়। এবং গণমাধ্যমে নিউজ প্রকাশিত হলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে দেখা করে খাবারের দাম কমিয়ে পূর্বের ন্যায় রাখার জন্য আহবান জানান।

ফলে দুপুরের খাবারের বর্ধিত মূল্য ৩৫ টাকা থেকে কমিয়ে পূর্বের ন্যায় ২৮ টাকা এবং রাতের খাবার ২৫ টাকা থেকে ২২ টাকা নির্ধারণ করা হয়েছে। ফলে আগের মূল্যেই  খাবার পাচ্ছেন রাবি শিক্ষার্থীরা।

দাম কমানোর বিষয়ে প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক ড. জাহাঙ্গীর আলম বলেন, এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টার সাথে আমাদের মিটিং ছিলো। সেখানে খাবার মূল্য কমানোর বিষয়ে আলোচনা হয়। শিক্ষার্থীদের সমস্যার কথা চিন্তা করে খাবারের দাম বাড়ানোর সিদ্ধান্ত আপাতত স্থগিত করা হয়েছে। পরে বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থী ও ডাইনিং কর্মচারীদের নিয়ে বসে খাবারের গুনগত মান ঠিক রেখে দাম বৃদ্ধির বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

এদিকে, প্রশাসনের এমন সিদ্ধান্তকে ইতিবাচক   হিসেব দেখছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। দাম বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত করার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিবাচক পোস্ট করতে দেখা যায় শিক্ষার্থীদের।

এর আগে, গত ২০২২ সালের জুলাই মাসের ১ তারিখে দুবেলা খাবারের দাম ৮ টাকা বাড়ানো হয়েছিলো। দুপুরের খাবার ২৪ টাকা থেকে ২৮ টাকা এবং রাতের খাবার ১৮ টাকা থেকে ২২ টাকা নির্ধারণ করা হয়েছিলো।

 

সর্বশেষ

জনপ্রিয়