৬ বৈশাখ, ১৪৩১ - ১৯ এপ্রিল, ২০২৪ - 19 April, 2024
amader protidin

রাবি সংলগ্ন সড়কে স্পিড ব্রেকার বসানোর আবেদন স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশনের

আমাদের প্রতিদিন
2 months ago
125


রাবি প্রতিনিধি:

গত ১৩ ফেব্রুয়ারি রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন ঢাকা-রাজশাহী মহাসড়কে অটোরিকশা ও বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ ২ জন গুরুতর আহন হন।  পরবর্তীকালে যেন এমন দুর্ঘটনা না ঘটে তার জন্য এ সড়কে স্পিড ব্রেকার বসানোর জন্য উপাচার্য বরাবর স্মারকলিপি জমা দিয়েছে স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশন।

শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এই স্মারকলিপি জমা দেন সংগঠনটির সদস্যরা।

স্মারকলিপিতে তারা বলেন, 'ইতোমধ্যে আমরা লক্ষ্য করেছি যে, তালাইমারী থেকে কাটাখালী অবধি প্রধান সড়কের কাজ বর্তমানে চলমান আছে। এর বেশ কিছু জায়গায় কাজ শেষ হয়ে গিয়েছে। বিনোদপুর এলাকা তার মধ্যে অন্যতম। অথচ সেখানে দেওয়া হয়নি কোনো ধরনের স্পিড ব্রেকার। বিশ্ববিদ্যালয় মেইন গেইটের সামনের রাস্তারও কাজ শেষ হয়ে গেছে বলা চলে। এখানেও স্পিড ব্রেকার দেওয়া হয়নি।

গত মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দিবাগত রাতে মেইন গেইট সংলগ্ন রাস্তায় বাস ও অটোর মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মারাত্মকভাবে আহত হয় রুয়েটের এক শিক্ষার্থী, যা অপ্রত্যাশিত। রাস্তা ফাঁকা পেয়ে অতিরিক্ত গতিতে ছুটছে সব গাড়ি। উল্লেখ্য, প্রতিদিন হাজার হাজার শিক্ষার্থী জীবনের ঝুঁকি নিয়ে বিশ্ববিদ্যালয় সংলগ্ন রাস্তাটি পার হচ্ছে।

এমতাবস্থায়, বিষয়টি গুরুত্বের সহিত আমলে নিয়ে দ্রুতই সিটি কর্পোরেশনের সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসন সমন্বয় করে বিনোদপুর, মেইন গেইট, কাজলায় অন্তত দুটি করে স্পিড ব্রেকার নিশ্চিত করার জন্য 'স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশন' জোর দাবি জানাচ্ছে।'

এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি মেহেদী সজীব, সেক্রেটারি এফ. আর. এম. ফাহিম রেজা, কোষাধ্যক্ষ মো. অনিক আহমেদ,  স্টুডেন্ট ওয়েলফেয়ার সেক্রেটারি আলফাজ উদ্দীন, ইভেন্ট ম্যানেজমেন্ট সেক্রেটারি জান্নাতুল ফেরদৌসে তৃষা, এক্সিকিউটিভ সদস্য শাহীন আলমসহ আরো অনেকে।

 

 

সর্বশেষ

জনপ্রিয়