২১ ফাল্গুন, ১৪৩০ - ০৪ মার্চ, ২০২৪ - 04 March, 2024
amader protidin

এইচএসসি’র ফল ১২ ফেব্রুয়ারির মধ্যে

আমাদের প্রতিদিন
1 year ago
318


ফাইল ছবি
এপ্রিলের শেষে এসএসসি পরীক্ষা

ঢাকা অফিস:

সদ্যসমাপ্ত এইচএসসি-সমমান পরীক্ষার ফল আগামী ১২ ফেব্রুয়ারির মধ্যে প্রকাশিত হবে। ফল প্রকাশের আনুষ্ঠানিকতা সম্পন্নের লক্ষ্যে তারিখ নির্ধারণের জন্য আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি থেকে ফাইল পাঠানো হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ে। অন্যদিকে ২০২৩ সালের এসএসসি ও সমমান পরীক্ষা এপ্রিলের শেষ সপ্তাহে শুরু করা হবে। এই সিদ্ধান্তও শিক্ষা বোর্ডগুলো ইতোমধ্যে চূড়ান্ত করেছে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার জানান, এবারের এইচএসসি পরীক্ষার খাতা মূল্যায়ন ইতোমধ্যে শেষ হয়েছে। এখন ফল প্রকাশের পরবর্তী প্রস্তুতি শুরু করা হয়েছে। যেহেতু রীতি অনুযায়ী পরীক্ষা শেষে পরবর্তী ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়ে থাকে। তাই ৮ থেকে ১২ ফেব্রুয়ারির মধ্যে ফল প্রকাশের লক্ষ্যে প্রস্তাব পাঠানো হয়েছে। যেহেতু প্রধানমন্ত্রীর হাতে ফলের সারসংক্ষেপ তুলে দেওয়া হয়ে থাকে। তাই তিনি যে সময় দেবেন সেটি ধরেই ফল চূড়ান্ত করা হবে।

এসএসসি পরীক্ষা

সাধারণত প্রতিবছর ফেব্রুয়ারিতে এসএসসি পরীক্ষা নেওয়া হয়। সেই হিসাবে ২০২৩ সালের এসএসসি ও সমমান পরীক্ষা আগামী মাসে শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের লেখাপড়া বিঘ্নিত হয়। এ কারণে পরীক্ষা পেছানোর চিন্তা আগে থেকেই ছিল। কিন্তু এ বছর মার্চ মাসে পবিত্র রমজান শুরু হবে। এ কারণে শিক্ষা বোর্ডগুলো ঈদুল ফিতরের পর পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আবুল বাসার যুগান্তরকে জানান, ঈদের এক সপ্তাহ পর এপ্রিলের শেষ সপ্তাহে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু করা হবে।

সর্বশেষ

জনপ্রিয়