১৯ মাঘ, ১৪২৯ - ০১ ফেব্রুয়ারি, ২০২৩ - 01 February, 2023
amader protidin

বুরো বাংলাদেশের বন্ড অনুমোদন

আমাদের প্রতিদিন
6 days ago
11


ঢাকা অফিস:

বুরো বাংলাদেশ লিমিটেডের ১৫০ কোটি টাকার বন্ড অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (২৫ জানুয়ারি) নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ৮৫৩তম কমিশন সভায় এ বন্ড অনুমোদন দেয়া হয়।

কমিশন সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বন্ডটি আর্থিক প্রতিষ্ঠান, বিমা কোম্পানি, কর্পোরেট ও উচ্চ সম্পদশালী  একক বিনিয়োগকারীদের মাঝে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ডটি ৮ শতাংশ ডিস্কাউন্ট রেটে ইস্যু করা হবে। বন্ডের মাধ্যেমে উত্তোলিত টাকা বুরো বাংলাদেশের পরিবেশগত, সামাজিক এবং প্রশাসনিক সুবিধা যুক্ত নতুন এবং চলমান প্রকল্পে বিনিয়োগের মাধ্যমে ক্ষুদ্রঋণ পোর্টফোলিও সম্প্রসারণে ঋণ প্রদানের জন্য ব্যবহার করবে।

এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা এবং প্রতি লটের অভিহিত মূল্য ৪০ লাখ টাকা। বন্ডটির ট্রাস্টি এবং অ্যারেন্জার হিসেবে থাকবে সেনা কল্যাণ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড র্ব্যাংক কাজ করছে। এছাড়াও বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত করার জন্য শর্তারোপ করা হয়।

সর্বশেষ

জনপ্রিয়