২১ ফাল্গুন, ১৪৩০ - ০৪ মার্চ, ২০২৪ - 04 March, 2024
amader protidin

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় উৎসবমুখর পরিবেশে গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

আমাদের প্রতিদিন
9 months ago
532


নিজস্ব প্রতিবেদক:

দেশের ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত গুচ্ছ পদ্ধতিতে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ  শনিবার সারাদেশে একযোগে শুরু হয়েছে। রংপুর অঞ্চলের মোট ১০ হাজার ৪৪৮ জন পরীক্ষার্থী বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর কেন্দ্রসহ মোট তিনটি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ‘বি’ ইউনিটে ৪ হাজার, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ৪ হাজার ৯৪৮ জন এবং মিলিনিয়াম স্টারস স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ১ হাজার ৫০০ পরীক্ষার্থী অংশগ্রহণ করে। দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত ‘বি’ ইউনিট (মানবিক বিভাগ) ভর্তি পরীক্ষা উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। পরিদর্শনকালে উপাচার্য বলেন, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা গ্রহণের ফলে শিক্ষার্থীদের সময় ও অর্থ সাশ্রয়ের পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্তে যাতায়াতের ভোগান্তি লাঘব হয়েছে। তিনি বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতির পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণের জন্য সকল কার্যক্রম সম্পন্ন করেছে। এসময় বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ তাঁর সঙ্গে ছিলেন।

উল্লেখ্য, আগামী ২৭ মে বাণিজ্য বিভাগের (সি ইউনিট) এবং আগামী ৩ জুন বিজ্ঞান বিভাগের (এ ইউনিট) গুচ্ছ পদ্ধতিতে ২২টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সারাদেশে একই সময়ে অনুষ্ঠিত হবে।

 

সর্বশেষ

জনপ্রিয়