৯ শ্রাবণ, ১৪৩১ - ২৪ জুলাই, ২০২৪ - 24 July, 2024
amader protidin

ঈদের ছুটি ২ দিন বাড়ানোর দাবি

আমাদের প্রতিদিন
3 months ago
166


আমাদের ডেস্ক:

আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখী মানুষের দুর্ভোগ কমাতে ঈদের ছুটি দুদিন বাড়ানোর দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

ঈদের ছুটি ২ দিন বাড়ানোর দাবি

গতকাল বুধবার (২৭ মার্চ) বেলা সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ)সংবাদ সম্মেলনে বাংলাদেশ যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী এ দাবি জানান।

তিনি বলেন, এবারের ঈদে ঢাকা থেকে ১ কোটি, গাজীপুর থেকে ৪০ লাখ, নারায়ণগঞ্জ থেকে ১২ লাখসহ আশপাশের জেলা থেকে ১ কোটি ৬০ লাখ মানুষ দেশের বিভিন্ন জেলায় যাতায়াত করবে।

মোজাম্মেল হক বলেন, ৫ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত ঈদবাজার, গ্রামের বাড়ি যাতায়াতসহ নানান কারণে দেশের বিভিন্ন শ্রেণির পরিবহনে বাড়তি প্রায় ৬০ কোটি ট্রিপ হতে পারে। ফলে গণপরিবহনের সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করা না গেলে এবারের ঈদযাত্রায় নারকীয় পরিস্থিতি হতে পারে।

তিনি বলেন, এবার রোজা ৩০টি হলে ১১ এপ্রিল ঈদ হতে পারে। ঈদের আগে ১০ এপ্রিল মাত্র এক দিন সরকারি ছুটি রয়েছে। আর ঈদের পর ১৪ এপ্রিল পহেলা বৈশাখ হওয়ায় এবারের ঈদযাত্রায় মুসলমানদের পাশাপাশি অন্য ধর্মাবলম্বীরাও পহেলা বৈশাখ উদ্যাপনে গ্রামের বাড়ি যাবেন। তাই যাত্রীসংখ্যা বাড়বে।

তাই ৮ এবং ৯ এপ্রিল দুদিন ঈদের ছুটি বাড়ানো হলে সবাই স্বাচ্ছন্দ্যে, ধাপে ধাপে বাড়ি যাওয়ার সুযোগ পাবেন। এতে গণপরিবহন সংকট ও যাত্রী ভোগান্তি থেকেও মুক্তি মিলবে, যোগ করেন তিনি

সর্বশেষ

জনপ্রিয়