৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২১ মে, ২০২৪ - 21 May, 2024
amader protidin

রাজীবপুর উপজেলা নির্বাচনে বাবা-ছেলের লড়াই!

আমাদের প্রতিদিন
1 month ago
118


রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:

কুড়িগ্রামের রাজীবপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাবা ও ছেলে মনোনয়নপত্র দাখিল করেছেন। এ নিয়ে উপজেলার সাধারণ মানুষের মাঝে কৌতূহল সৃষ্টি হয়েছে। তবে সুধীজনসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বলছেন, শেষ পর্যন্ত হয়তো আব্দুস ছালাম তালুকদার নির্বাচন থেকে সরে গিয়ে ছেলে রানাকে নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতায় রাখবেন।

 

মনোনয়ন দাখিল করা উপজেলার মোহনগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের লীগের সাধারণ সম্পাদক আব্দুস ছালাম তালুকদার ও তার ছেলে আরিফুল কবির তালুকদার রানা।

 

জানা গেছে, আরিফুল কবির তালুকদার রানা বেশ আগে থেকেই উপজেলা পরিষদ নির্বাচন করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমসহ উপজেলা জুড়ে পোস্টার সাটিয়েছেন। এছাড়া বিভিন্ন সামাজিক কর্মকান্ডেও অংশগ্রহণ করেন তিনি। তবে হঠাৎ করে তার বাবার মনোনয়নপত্র দাখিল করায় বিষয়টি নিয়ে বইছে আলোচনা—সমোলোচনার ঝড়। এ উপজেলায় চেয়ারম্যান পদে মোট ৪জন প্রার্থীর মধ্যে ৩ জনেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। তবে রাজনৈতিকভাবে কোনো সক্রিয়তা নেই রানার।

 

বিষয়টি নিয়ে কথ হয় আব্দুস ছালাম তালুকদারের সঙ্গে। তিনি বলেন, আমার মনে ভয় ছিল, যদি আমার ছেলের মনোনয়ন বাতিল করে দেওয়া হয়। এ কারণে মনোনয়ন দাখিল করেন তিনি। আমাদের দুই জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। তাই নির্ধারিত সময়ে আবেদন করে মনোনয়ন প্রত্যাহার করে নেবেন এবং ছেলের পক্ষে নির্বাচন করবেন।

 

রাজীবপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা লিটু আহমেদ জানান, উপজেলা চেয়ারম্যান পদে ৪ জনসহ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান মোট ১৬ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন শফিউল আলম, আকবর হোসেন হিরো, আরিফুল কবির তারুকদার রানা ও আব্দুস ছালাম তালুকদার।

 

নির্বাচন কমিশন ঘোষিত তফশিল অনুযায়ী, প্রথম ধাপের নির্বাচনের মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮—২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল এবং  প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। ভোট গ্রহণ করা হবে আগামী ৮ মে।

 

 

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়