১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৫ মে, ২০২৪ - 25 May, 2024
amader protidin

কেএনএফ প্রধান নাথান-র স্ত্রী লালমনিরহাটেও যোগদান করেননি

আমাদের প্রতিদিন
3 weeks ago
19


লালমনিরহাট প্রতিনিধি:

কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) প্রধান নাথান বম এর স্ত্রী নার্স লাল সমকিম বম কে বান্দরবানের রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে লালমনিরহাটে স্ট্যান্ড রিলিজ করা হলেও তিনি যোগদান করেননি।

শুক্রবার (২৬ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেন লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্ববাধয়ক ডা. রমজান আলী।

জানা গেছে, কুকি—চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) নামের পাহারি অঞ্চলে এক নতুন সশস্ত্র সংগঠন আত্মপ্রকাশ করে। বান্দরবানের বম জাতিগোষ্ঠীর কিছু ব্যক্তি এটি গড়ে তুলেছেন। রাঙামাটি ও বান্দরবান অঞ্চলের ছয়টি জাতিগোষ্ঠীর প্রতিনিধিত্ব করছে তারা। এমনটা দাবি সংগঠনটির। যা মুলত একটি উগ্রবাদি সংগঠন। তারা মিয়ানমার থেকে সশস্ত্র প্রশিক্ষণ প্রাপ্ত বলেও বিভিন্ন গণমাধ্যমে প্রচারীত হয়। এ উগ্রবাদি সংগঠনটির প্রধান নাথান বম। যিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলা বিভাগ থেকে স্নাতক ডিগ্রী অর্জন করেন।

উগ্রবাদি এ সংগঠনটি সা¤প্রতি পাহারী জনগোষ্ঠীর উপর তান্ডব চালালে নজরে আসে প্রশাসনের। গত ৭ এপ্রিল ভোরে যৌথ বাহিনী পাহারে চিরুনী অভিযান চালিয়ে সংগঠনটির প্রধান সমন্বয়ক চেওসিম বমকে (৫৫) গ্রেপ্তার করে। একই সাথে উগ্রবাদি এ সংগঠনকে উৎখাত করতে নড়েচড়ে বসে আইনশৃঙ্খলা বাহিনী।

সংগঠনটির প্রধান নাথান বম এর স্ত্রী লাল সমকিম বম বান্দরবনের রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবিকা(নার্স) পদে কমরত ছিলেন। যা নিয়ে গণমাধ্যমে ফলাও করে সংবাদ প্রকাশিত হলে তাকে বদলির আদেশ দেন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর।

অধিদপ্তরের  উপ সচিব পরিচালক (প্রশাসন) মো: নাসির উদ্দিন স্বাক্ষরিত স্বাস্থ্য সেবা বিভাগ, নার্সিং সেবা ১ শাখার গত ৮ এপ্রিল এক স্বারকের আলোকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স লাল সমকিম বমকে লালমনিরহাট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে বদলি করা হয়। বদলির আদেশে বলা হয়, বদলিকৃত সিনিয়র নার্সকে ৯ এপ্রিলের মধ্যে কর্মস্থলে আবশ্যিক ভাবে যোগদান করবেন, নাহলে ৯ এপ্রিল তারিখের অপরাহ্নে স্ট্যান্ড রিলিজ বলে গণ্য করা হবে।

এ আদেশের আলোকে সিনিয়র নার্স লাল সমকিম বম নির্ধারীত সময়ের মধ্যে পদায়নকৃত লালমনিরহাট সদর হাসপাতালে যোগদান করেননি। যার প্রেক্ষিতে গত ২১ এপ্রিল লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্ববাধয়ক ডা. রমজান আলী স্বাক্ষরীত একটি পত্রে অধিপ্তরের মহাপরিচালককে অবগত করা হয়। চিঠিতে বলা হয়, পদায়নকৃত সিনিয়র নার্স লাল সমকিম বম অদ্যবধি যোগদান বা পদায়ন করেননি।

রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন কর্মচারী জানান, স্ট্যান্ড রিলিজের কারনে গত ১০ এপ্রিল রুমা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মস্থল ত্যাগ করেছে লাল সমকিম বম। এরপর থেকে তিনি হাসপাতালে আসেননি।

লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্ববাধয়ক ডা. রমজান আলী বলেন, রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লাল সমকিম বম নামে একজন সিনিয়র নার্সকে বদলি করে লালমনিরহাট সদর হাসপাতালে পদায়নের আদেশ দেন অধিদপ্তর। কিন্তু নির্ধারীত সময় পেরিয়ে গেলেও তিনি যোগদান না করায় অধিপ্তরকে পত্র দিয়ে অবগত করা হয়েছে।

 

সর্বশেষ

জনপ্রিয়