১২ শ্রাবণ, ১৪৩১ - ২৭ জুলাই, ২০২৪ - 27 July, 2024
amader protidin

রৌমারীতে ঝড়ে শিক্ষাপ্রতিষ্ঠানসহ ব্যাপক ক্ষয়ক্ষতি, আহত ৬

আমাদের প্রতিদিন
1 month ago
84


রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:

কুড়িগ্রামের রৌমারী উপজেলার বিভিন্ন অঞ্চলে ঝড় হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে শিক্ষাপ্রতিষ্ঠান, ঘরবাড়ি, গাছপালা, বৈদ্যুতিক লাইন, ট্রান্সফরমার ও খুটি, নানা ধরণের ফসল ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। গাছপালা ও বৈদ্যুতিক তার ও খুটি পড়ে যাওয়ায় রাস্তায় চলাচল বিঘ্ন ঘটে।

পড়ে ফায়ার সার্ভিস ও থানা পুলিশ সংবাদ পেয়ে ক্ষতিগ্রস্থ এলাকা এসে গাছপালাগুলো কেটে সরিয়ে দেয়। পাশাপাশি ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন রৌমারী উপজেলা পরিষদ নবনির্বাচিত চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু ও রৌমারী থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান।

ঝড়ে আহত হয়েছে ৬ জন। আহতরা হলেন, পুড়ান ঝগড়ারচর গ্রামের আখিনুর রহমান (১২), উজান ঝগড়ারচর গ্রামের সাদা মিয়া (৪৫), বাবলু মিয়া (৩৫), মহুজল আলম (৩৮), শাজাহান আলী (৩১), সফিয়া বেগম (২৯)। বৃহস্পতিবার দুপুরে ক্ষতিগ্রস্থ অঞ্চলে প্রবল ঝড় হয়। এতে ক্ষয়ক্ষতি ও আহত হওয়ার ঘটনা ঘটে। আহতদের মধ্যে গুরুত্বর আহত আখিনুর রহমান। রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার হলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে ময়মনশিংহ মেডিকেলে রেফার্ড করেন। সে স্থানীয় একটি হাইস্কুলে সপ্তম শ্রেনিতে লেখাপড়া করেন। 

ক্ষতিগ্রস্থ এলাকা ঘুরে দেখাগেছে, উপজেলার দাঁতভাঙ্গা মডেল কলেজের শ্রেণিকক্ষের ঘরটি ভেঙে পড়ে যায়। ঝগড়ারচর গ্রামের জয়নাল আবেদিনের বাড়ি, বাইজিদ মিয়ার বাড়ী, আলম মিয়ার বাড়ী, শহিদ মিয়ার বাড়ী, হরিণ ধরা গ্রামের শাজাহান আলীর বাড়ী, মিঠু মিয়ার বাড়ী, আব্দুস সালামের বাড়ী, কবিতন বেওয়ার বসতঘর, গুলটিগ্রামের ইমান আলী, উজান ঝগড়ারচর গ্রামের আব্দুল মতিনের বাড়ী, খেতারচর গ্রামের রফিকুল ইসলাম বাড়ী, আজিজুল হকের বাড়ী, শেখ ফরিদের বাড়ি, বালুরগ্রামের মহিদুল ইসলামের বাড়ীগুলো ক্ষতিগ্রস্থ হয়। পাশাপাশি ক্ষয়ক্ষতি মুখে পড়ে চেংটাপাড়া গ্রাম, নওদাপাড়া গ্রাম, চরবোয়ালমারী গ্রাম, কাউনিয়ারচর গ্রাম, দাঁতভাঙ্গা গ্রাম, হাজি¦রহাট গ্রাম, ছাটকড়াইবাড়ী গ্রাম, ধর্মপুর গ্রাম, কাউয়ারচর গ্রামসহ বেশ কয়েকটি অঞ্চলে এ ক্ষতি হয়।

রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম শালু বলেন, ঝড়ে ঘরবাড়ী ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তাদের তালিকা করতে বলা হয়েছে কৃষি অফিসকে। তালিকা পাওয়ার পর তাদের সহযোগিতা করা হবে।

রৌমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল্লাহিল জামান বলেন, ঝড়ে বেশ কয়েকটি বড় বড় গাছগুলো রাস্তায় পড়ে যাওয়ায় যানবাহনসহ মানুষের চলাচল বিঘ্ন ঘটে। পরে ফায়ার সার্ভিসসহ গাছপালাগুলো কেটে সরিয়ে দিয়ে চলাচলের জন্য ব্যবস্থা করা হয়।

সর্বশেষ

জনপ্রিয়