৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৪ জুন, ২০২৪ - 14 June, 2024
amader protidin

সৈয়দপুরে ৫ম দফায় আশ্রয়ণের ঘর পাচ্ছে ১১০ পরিবার,গৃহহীন ও ভূমিহীন ঘোষণা করা হবে

আমাদের প্রতিদিন
4 days ago
33


নীলফামারী প্রতিনিধিঃ

নীলফামারী জেলার সৈয়দপুরে ৫ম দফায় আশ্রয়ণের ঘর পাচ্ছে ১১০টি অসহায় ও গৃহহীন পরিবার। আগামী মঙ্গলবার (১১ জুন) বেলা ১১টায় প্রধানমন্ত্রী সারা দেশের মতো সৈয়দপুরের এসব ঘর বরাদ্দের উদ্বোধন করবেন।

সেই সঙ্গে সৈয়দপুর উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন ঘোষণা করা হবে। রোববার বিকেলে (০৯ জুন) উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ইউএনও নূর-ই আলম সিদ্দিকী। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম ও সৈয়দপুর উপজেলার স্থানীয় সাংবাদিকরা।

ইউএনও নূর-ই আলম সিদ্কিী জানান, প্রায় এক হাজার আবেদন থেকে ১১০টি পরিবারকে আশ্রয়ণের ঘর দেওয়ার জন্য নির্বাচিত করা হয়েছে।

এ জন্য চার দফা তালিকা যাচাই-বাছাই করে চূড়ান্ত করা হয়েছে। এ কাজে সর্বস্তর থেকে সহযোগিতা নেওয়া হয়েছে। প্রতিটি পরিবারের জন্য ঘর নির্মাণে বরাদ্দ ছিল ৩ লাখ চার হাজার টাকা। তিনি উল্লেখ করে বলেন, এর আগে চতুর্থ দফা পর্যন্ত ৫২৯টি ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। এবার ১২০টি ঘরের মধ্যে ১১০টি বরাদ্দ করা হচ্ছে। এরমধ্যে ১০টি ঘর আগেই বরাদ্দ দেওয়া হয়েছে। মুজিব শতবর্ষ উপলক্ষে ৫ম পর্যায়ে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত দিয়ে একক ঘর নির্মাণের মাধ্যমে তাদের পুনর্বাসিত করা হচ্ছে। সৈয়দপুরে নতুন করে ঘর নির্মাণের জন্য জমি কিনে ঘর নির্মাণের প্রস্তাবনা পাঠানো হয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়