২১ ফাল্গুন, ১৪৩০ - ০৪ মার্চ, ২০২৪ - 04 March, 2024
amader protidin

প্রয়াত জননেতা এম. আব্দুর রহিমের ৭ম মৃত্যুবার্ষিকীতে হাজারো মানুষের ঢল:দিনব্যাপী কর্মসূচী পালন

আমাদের প্রতিদিন
5 months ago
187


দিনাজপুর প্রতিনিধি:

সপ্তম মৃত্যুবাষির্কীতে দিনাজপুরের সর্বস্তরের জনতা শ্রদ্ধাভরে স্মরণ করলো বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য, মুজিব নগর সরকারের পশ্চিমাঞ্চলীয় জোন-১ এর চেয়ারম্যান, “স্বাধীনতা পদক” প্রাপ্ত সাবেক সংসদ সদস্য প্রয়াত জননেতা এ্যাডভোকেট এম. আব্দুর রহিমকে। প্রিয় নেতার প্রতি শ্রদ্ধা জানাতে সমাধিতে ভীড় করে হাজারো মানুষ।

“এম. আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র, দিনাজপুর” এর কর্মসূচিতে সোমবার (৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসন কার্যালয় চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসুচির সূচনা হয়। জেলা প্রশাসন কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী জানান জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএম-সেবা, মুক্তিযোদ্ধা সংসদ ও এম. আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের সাধারন সম্পাদক চিত্ত ঘোষ।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী জানানোর পর এম. আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র’র আয়োজনে সকাল ১১টা থেকে দিনাজপুর সদর উপজেলার জালালপুরে প্রয়াত এই রাজনীতিকের সমাধিতে শ্রদ্ধা জানান বাংলাদেশ সুপ্রীম কোর্ট এর আপীল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি খিজির আহমেদ চৌধুরী, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, দিনাজপুর বিজ্ঞ জেলা ও দায়রা জজ মো. যাবিদ হোসেন ও এম. আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের সাধারন সম্পাদক চিত্ত ঘোষ।

এ ছাড়া আওয়ামীলীগ, উপজেলা প্রশাসন, জেলা, শহর ও সদর উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, তাঁতী লীগ, দিনাজপুর পৌরসভার বর্তমান ও সাবেক কাউন্সিলর বৃন্দ, ইউপি চেয়ারম্যানবৃন্দ, সরকারি কলেজ, মহিলা কলেজসহ জেলা ক্রীড়া সংস্থা, দিনাজপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক প্রতিষ্ঠান সহ প্রায় শত শত সংগঠন শ্রদ্ধা অর্পন করেন।

শ্রদ্ধাঞ্জলী শেষে প্রয়াত জননেতা এম আব্দুর রহিমের কবর জিয়ারত ও বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন মরহুম এম আব্দুর রহিমের বড় পুত্র বাংলাদেশ সুপ্রীম কোর্ট আপীল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম। এছাড়া এম. আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র’র আয়োজনে, দিনাজপুর ডায়াবেটিক সমিতি ও জাতীয় অন্ধ কল্যাণ সমিতি দিনাজপুরের আয়োজনে এবং জালালপুরে এম. আব্দুর রহিম জনকল্যাণমুখি যুব সংগঠনের ব্যবস্থাপনায় বিনামূল্যে ডায়াবেটিক পরীক্ষা, চক্ষু পরীক্ষা ও চিকিৎসা ক্যাম্প পরিচালিত হয়।

 

সর্বশেষ

জনপ্রিয়