১০ ফাল্গুন, ১৪৩০ - ২২ ফেব্রুয়ারি, ২০২৪ - 22 February, 2024
amader protidin

পীরগঞ্জে আসনে ৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আমাদের প্রতিদিন
2 months ago
200


নিজস্ব প্রতিবেদক:

সংসদীয় আসন-২৪ রংপুর-৬ পীরগঞ্জ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দিতা করতে আ’লীগ, জাতীয় পার্টি, ন্যাশনাল পিপলস্ পার্টি, জাকের পার্টি, তৃণমূল বিএনপি, বাংলাদেশ কল্যাণ পার্টি, বাংলাদেশ কংগ্রেস ও ২ জন স্বতন্ত্র প্রার্থীসহ ৯ জনের মনোনয়ন দাখিল।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় ও সহকারি রিটানিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানাগেছে, মনোনয়ন দাখিলের শেষ দিন বৃহস্পতিবার কর্মী সমর্থকদের সাথে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটানিং কর্মকর্তার কার্যালয়ে আ’লীগের প্রার্থী হিসেবে জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি, জাতীয় পার্টির প্রার্থী নূরে আলম মিয়া যাদু, ন্যাশনাল পিপলস্ পার্টির প্রার্থী হুমায়ূন ইজাজ লেভিন, তৃণমূল বিএনপি’র ইকবাল হোসেন লিপ্ত, বাংলাদেশ কল্যাণ    পার্টির জাকারিয়া হোসেন, বাংলাদেশ কংগ্রেসের মাহবুবুল আলম, স্বতন্ত্র প্রার্থী তাকিয়া জাহান চৌধুরী নিজ-নিজ মনোনয়ন পত্র দাখিল করেন। অপর দিকে জেলা প্রশাসক ও রিটানিং কর্মকতার কার্যালয় রংপুরে স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম ও জাকের পার্টির প্রার্থী বেদারুল ইসলাম মনোনয়ন পত্র জমাদেন। উল্লেখ্য ভিআইপি আসন হিসেবে পরিচিত এ আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩ বার ও সাবেক রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মদ এরশাদ ২ বার প্রতিদ্বন্দিতা করেছেন। পীরগঞ্জ উপজেলায় ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত এই আসনে ৩ লক্ষ ২৯ হাজার ৭’শ ৫৪ জন ভোটার ৭ জানুয়ারী তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন । ২০০৮ সালে এখানে নৌকার হাল ধরে জয়ী হয়ে আ’লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনীতিতে নতুন মেরুকরণ ঘটিয়েছেন। এরপর ২০১৪ ও ২০১৮ সালে নির্বাচনে জাতীয় সংসদ নির্বাচনে ড. শিরীন শারমিন চৌধুরী বিজয়ী হয়ে জাতীয় সংসদের স্পীকার হিসেবে দায়িত্ব পালন করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা ইকবাল হাসান ৯ জন প্রার্থীর মনোনয়ন দাখিলের বিষয়টি নিশ্চিত করে বলেন, রিটার্নিং কর্মকর্তার কার্যালয় রংপুরে ২ জন ও আমার কার্যালয়ে ৭ জনসহ মোট ৯ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা করেছেন।

সর্বশেষ

জনপ্রিয়