১০ ফাল্গুন, ১৪৩০ - ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ - 23 February, 2024
amader protidin

দিনাজপুরের ৬টি আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগের ৭ নেতা

আমাদের প্রতিদিন
2 months ago
159


দিনাজপুর প্রতিনিধি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর জেলার ৬টি সংসদীয় আসনে আওয়ামীলীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগের ৭ জন নেতা। তবে একমাত্র দিনাজপুর-২ আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামীলীগের কেউ মনোনয়নপত্র দাখিল করেনি।

দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। এই আসনে আওয়ামীলীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন ২ জন। এরা হচ্ছেন- বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জাকারিয়া ও ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ও বর্তমান দিনাজপুর জেলা আওয়ামীলীগের সদস্য মোঃ আবু হুসাইন বিপু।

দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান সংসদ সদস্য নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামীলীগের আর কেউ মনোনয়নপত্র দাখিল করেননি।

দিনাজপুর-৩ (সদর) আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ ইশবালুর রহিম। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামীলীগের ২ জন নেতা। এরা হচ্ছেন-দিনাজপুর সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক বিশ^জিৎ ঘোষ কাঞ্চন এবং দিনাজপুর জেলা আওয়ামী যুবলীগের বর্তমান সভাপতি রাশেদ পারভেজ।

দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন দিনাজপুর জেলা আওয়ামীলীগের সদস্য তারিকুল ইসলাম তারিক।

দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পার্বতীপুর) আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান সংসদ সদস্য এডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন পার্বতীপুর উপজেলার ২নং মন্মথপুর ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মোঃ তোজাম্মেল হক।

দিনাজপুর-৬ (বিরামপুর-হাকিমপুর-নবাবগঞ্জ-ঘোড়াঘাট) আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান সংসদ সদস্য শিবলী সাদিক। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগের সাবেক সদস্য আজিজুল হক চৌধুরী।

বিভিন্ন আসনে আওয়ামীলীগের একাধিক স্বতন্ত্র প্রার্থী প্রসঙ্গে বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামীলীগের যারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন, তারা জানে আগামী ১৭ ডিসেম্বর পর্যন্ত আরও অনেক কিছু ঘটতে পারে। তাই আগামী ১৭ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের দিনের আগে এ বিষয়ে কিছু বলা যাবে না।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দীতার জন্য দিনাজপুরের ৬টি আসনে আওয়ামীলীগের মনোনয়ন চেয়েছিলেন ৪১ জন।

সর্বশেষ

জনপ্রিয়