১০ ফাল্গুন, ১৪৩০ - ২২ ফেব্রুয়ারি, ২০২৪ - 22 February, 2024
amader protidin

ডিমলায় কৃষকদের মাঝে বোরো ধানের বীজ ও সার বিতরন

আমাদের প্রতিদিন
2 months ago
43


ডিমলা(নীলফামারী)প্রতিনিধি:

নীলফামারীর ডিমলায় বিনামুল্যে কৃষকদের মাঝে উচ্চ ফলনশীল বোরো ধানের বীজ (হাইব্রীড) ও উফশী জাতের বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়েছে।আজ  রবিবার (০৩ ডিসেম্বর) সকালে ডিমলা উপজেলা  কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে বিতরন কার্যক্রম উদ্ভেধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ তবিবুল ইসলাম ।

উপজেলা সহকারী কমিশনার (ভূম) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তারের সভাপতিত্বে আয়োজিত  অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, উপজেলা মৎস্য অফিসার শামীমা আক্তার, উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডা. মদন কুমার রায় প্রমুখ। 

বিতরন অনুষ্ঠানে বক্তারা বলেন-কৃষিই আমাদের প্রাণ তাই কৃষকদের এগিয়ে নিতে সরকারী ভাবে মাননীয় প্রধানমন্ত্রী বিনামুল্যে সার, বীজ, কম খরচে উৎপাদন বৃদ্ধিতে ৫০% ভূতুর্কীতে আধুনিক কৃষি যন্ত্রপাতি সহ সার্বিক সহযোগীতা করে আসছে।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী বলেন, উপজেলার দশটি ইউনিয়নের কৃষকদের মাঝে ২০২৩-২৪ অর্থ বছরের রবি মৌসুমে প্রণোদনার কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে উচ্চ ফলনশীল বোরো ধানের বীজ (হাইব্রীড) ও উফশী জাতের বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়েছে। এরই মধ্যে চার হাজার একশত কৃষকদের মাঝে প্রতি বিঘা জমির জন্য উচ্চ ফলনশীল বোরো জাতের ধানের বীজ (হাইব্রীড) দুই কেজি ও তিন হাজার ছয়শত কৃষকদের মাঝে উফশী জাতের ধানের বীজ পাঁচ কেজি, দশ কেজি ডিএপি সার ও দশ কেজি এমওপি (পটাশ) সার বিতরন করা হয়। উপজেলার সাত হাজার সাতশত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক এ প্রনোদনায় অর্ন্তরভক্ত। যারা উফশী  জাতের ধান বীজ পেয়েছেন তাদেরকে বিনামুল্যে সার দেওয়া হয়েছে। ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকেরা সঠিক সময়ে রবি মৌসুমে প্রণোদনার বিনামুল্যে বীজ ও সার পেয়ে অত্যন্ত খুশি

সর্বশেষ

জনপ্রিয়