১০ ফাল্গুন, ১৪৩০ - ২২ ফেব্রুয়ারি, ২০২৪ - 22 February, 2024
amader protidin

কুড়িগ্রামে ২৫জনের মনোনয়ন বৈধ:প্রার্থিতা বাতিল ১৪জনের

আমাদের প্রতিদিন
2 months ago
50


কুড়িগ্রামে ৪টি আসনের যাচাই বাছাই সম্পন্ন

কুড়িগ্রাম অফিস:

কুড়িগ্রামে ৪টি সংসদীয় আসনে মোট ৩৯ জন প্রার্থীর মনোনয়ন ফরম যাচাই বাছাই শেষে ১৪জনের প্রার্থীতা বাতিল  এবং ২৫জনের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে। বাতিলকৃত প্রার্থীর মধ্যে ৯জন স্বতন্ত্র প্রার্থী এবং ৫জন দলীয় প্রার্থী। জেলা প্রশাসন সম্মেলন কক্ষে দিনব্যাপী যাচাই-বাছাই শেষে জেলা রিটার্ণিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ বৈধ প্রার্থীতা ঘোষণা করেন।

এসময় তিনি আরো জানান, কুড়িগ্রাম-১ আসনে ৭জন প্রার্থীর মধ্যে ১জনের প্রার্থীতা বাতিল কওে ৬জনের বৈধ ঘোষণা করা হয়। বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী মো. আতিকুর রহমানে মনোনয়ন।

কুড়িগ্রাম-২ আসনে ১১জন প্রার্থীর মধ্যে ৫জনের বৈধ এবং ৬জনের প্রার্থীতা বাতিল ঘোষণা করা হয়। বাতিলকৃত প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী ৪ জন এবং অপর দুইজন জাকের পার্টি ও বাংলাদেশ বাংলাদেশ সুপ্রীম পার্টি (বিএসপি)’র প্রার্থী ছিলেন। বাতিলকৃতরা হচ্ছেন, বাংলাদেশ সুপ্রীম পার্টি (বিএসপি)এর মোছা: শেফালী বেগম, স্বতন্ত্র প্রার্থী মো. আবু সুফিয়ান, স্বতন্ত্র প্রার্থী মো. নাজমুল হুদা, জাকের পার্টির মো. মশিউর রহমান, স্বতন্ত্র প্রার্থী মো. শফিউজ্জামানর ও স্বতন্ত্র প্রার্থী ডা: হামিদুল হক খন্দকার।

কুড়িগ্রাম-৩ আসনের ৭জন প্রার্থীর সাবাইকে বৈধ ঘোষণা করা হয়। কুড়িগ্রাম-৪ আসনের ১৪জন প্রার্থীর মধ্যে ৭জনকে বৈধ এবং ৭জনের প্রার্থীতা বাতিল ঘোষণা করা হয়। এর মধ্যে ৩জন দলীয় এবং ৪জন স্বতন্ত্র প্রার্থী। মনোনয়ন বাতিলকৃতরা হচ্ছেন,স্বতন্ত্র শাহ মোঃ নুর-ই শাহী, কৃষক শ্রমিক জনতালীগের মোহাম্মদ আবু শামিম হাবীব, তৃণমুল বিএনপি’র আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেস পার্টিও আব্দুল হামিদ, স্বতন্ত্র জোবাইদুল ইসলাম বাদল, স্বতন্ত্র ফারুকুল ইসলাম এবং স্বতন্ত্র মোঃ মাছুম ইকবাল।  

জেলা নির্বাচন ও রিটার্নিং অফিস সুত্রে জানা যায়, এসব প্রার্থীর কাগজপত্রের ত্রæটিজনিত কারণে প্রার্থিতা বাতিল করা হয়। তবে তাদের আগামীতে আপিল করার সুযোগ রয়েছে বলে জানানো হয়। প্রার্থীতা যাচাই বাছাইয়ের সময় পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার মো. জিলহাজ উদ্দিন, গণমাধ্যমকর্মীসহ সরকারি কর্মকর্তাবৃন্দ এবং প্রার্থী ও তাদের সমর্থকদের অনেকেই উপস্থিত ছিলেন।

সর্বশেষ

জনপ্রিয়