১০ ফাল্গুন, ১৪৩০ - ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ - 23 February, 2024
amader protidin

গাইবান্ধা-৩ আসন নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে দুঃখ প্রকাশ করলেন স্বতন্ত্র এমপি প্রার্থীর

আমাদের প্রতিদিন
2 months ago
137


পলাশবাড়ী (গাইবান্ধা)প্রতিনিধি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩(সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের স্বতন্ত্র এমপি প্রার্থী সাহরিয়া খাঁন বিপ্লব আদালতে হাজির হয়ে দুঃখ প্রকাশ করেছেন। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের কারণ দর্শানো নোটিশের জবাব দিতে তিনি আদালতে উপস্থিত হন।

সোমবার (৪ ডিসেম্বর) বিকেলে গাইবান্ধা-৩ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও গাইবান্ধার সহকারী জজ মো. দেলোয়ার হোসেনের আদালতে হাজির হয়ে দুঃখ প্রকাশ করেন সাহরিয়া খাঁন বিপ্লব।

সাহরিয়া খাঁন বিপ্লব গাইবান্ধা-৩ আসনের স্বতন্ত্র এমপি প্রার্থী। তিনি সাদুল্লাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে সদ্য পদত্যাগ করেছেন। এছাড়া তিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

সাহারিয়া খান বিপ্লব বলেন, শুক্রবার (১ ডিসেম্বর) রাতে ধাপেরহাট বণিক সমিতির বার্ষিক সভা ছিল। সেখানে ১০০-১৫০ জন স্থানীয় ব্যবসায়ী উপস্থিত ছিলেন। ওই সভায় আমি যোগ দিয়েছিলাম। আমি সাদল্লাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ছিলাম বলে তারা আমাকে আমন্ত্রণ জানিয়েছিল। ওই সভায় নির্বাচনী কোন প্রচার চালানো হয়নি।

তবে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের জন্য তিনি দুঃখ প্রকাশ করে বলেন, আমি নির্বাচনী আইনের প্রতি শ্রদ্ধাশীল। আগামীতে যেন এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সেদিকে দৃষ্টি রাখবো। বিষয়টি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।’

এর আগে, রোববার (৩ ডিসেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আইন নির্ধারিত সময়ের পূর্বে নির্বাচনী প্রচারণা চালানোয় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তাকে তলব করেন নির্বাচনী অনুসন্ধান কমিটি।

সেই আদেশে বলা হয়, গাইবান্ধা-৩ আসনের একজন সংসদ সদস্য পদপ্রার্থী হিসাবে ঘোষণার পর গত শুক্রবার (১ ডিসেম্বর) রাত ৯টা থেকে রাত সাড়ে ১০ টা পর্যন্ত নির্বাচনী এলাকার ধাপেরহাটে প্রায় ৪০০ জন লোকের সমাগম করে সভা অনুষ্ঠান করেছেন ও নির্বাচনি প্রচারণা চালিয়েছেন। এতে নির্বাচনী আচরণ বিধির লঙ্ঘন হয়েছে। আইন নির্ধারিত সময়ের পূর্বে নির্বাচনী প্রচারণা করার মাধ্যমে আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘন করেছেন। আগামী ৪ ডিসেম্বর (সোমবার) স্ব-শরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।

সর্বশেষ

জনপ্রিয়