১০ ফাল্গুন, ১৪৩০ - ২২ ফেব্রুয়ারি, ২০২৪ - 22 February, 2024
amader protidin

কুড়িগ্রাম হানাদার মুক্ত দিবস পালিত

আমাদের প্রতিদিন
2 months ago
122


আহসান হাবীব নীলু,কুড়িগ্রাম:

আজ ৬ ডিসেম্বর। আজকের এ দিনে পাক সেনাদের কাছ থেকে হানাদার মুক্ত হয় কুড়িগ্রাম। এ দিবসটি উপলক্ষে আজ বুধবার (০৬ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসন আয়োজিত একটি বর্ণাঢ্য র‌্যালি কলেজ মোড়স্থ স্বাধীনতার বিজয়স্তম্ভ থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে আবার সেখানে গিয়ে মিলিত হয়।

এরপর জেলা প্রশাসন,জেলা পুলিশ প্রশাসন,জেলা মুক্তিযোদ্ধাগণ,কুড়িগ্রাম প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও  শিক্ষকগণ স্বাধীনতার  বিজয়স্তম্ভে পাকসেনাদের হাতে নিহত শহিদদের স্মরণে একে একে পুষ্পস্তবক অর্পণ করেন।এতে জেলা প্রশাসক মোহাম্মদ সাঈদুল আরীফ,পুলিশ সুপার আল আসাদ মোহাম্মদ মাহফুজুল ইসলাম,পৌর মেয়র কাজিউল ইসলাম,সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম টুকু,জেলা আ’লীগের সহ-সভাপতি এডভোকেট আব্রাহাম লিংকন,সাইদ হাসান লোবান,প্রেসক্লাব সভাপতি রাজু মোস্তাফিজ,সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।

শেষে মুক্তিযুদ্ধে নিহত শহিদদের স্মরণে তাদের আতœার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য,একাত্তরের আজকের এ দিনে  বাংলার দামাল ছেলেরা সশস্ত্র মুক্তি সংগ্রামের মাধ্যমে পাক সেনাদের হটিয়ে কুড়িগ্রামকে করেছে হানাদার মুক্ত। স্বাধীনতা যুদ্ধের চুড়ান্ত বিজয় অর্জিত না হলেও এ অঞ্চলে সেদিন উদিত হয় স্বাধীন বাংলার পতাকা।

 

 

 

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়