১২ শ্রাবণ, ১৪৩১ - ২৭ জুলাই, ২০২৪ - 27 July, 2024
amader protidin

কুড়িগ্রামে ৩ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

আমাদের প্রতিদিন
7 months ago
158


কুড়িগ্রাম  অফিস:

কুড়িগ্রামে ৩ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল। আগামী ১২ ডিসেম্বর সারাদেশের ন্যায় এ জেলায়ও ৩ লাখ ২২ হাজার ৮৯জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে স্থানীয় স্বাস্থ্যবিভাগ।

বুধবার বিকাল ৪টায় জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ তথ্য জানান সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ-মোর্শেদ।

তিনি বলেন, অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে আসছে ১২ ডিসেম্বর সারাদেশের ন্যায় এ জেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে জেলার ৯টি উপজেলায় ১৮শ ৭৮টি কেন্দ্রে শিশুদের এই ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি বলেন, ওইদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। 

এ সময় মেডিকেল অফিসার, সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক, সাংবাদিক শ্যামল ভৌমিক, সাংবাদিক ইউনুছ আলী, সাংবাদিক হারুন উর রশিদ,সাংবাদিক এম আর মিন্টু, আব্দুল ওয়াহেদ, খন্দকার মাহফুজ টিউটর, খন্দকার একরামুল হক স¤্রাট, এম রহমান রঞ্জু সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

 

সর্বশেষ

জনপ্রিয়