৮ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

দিনাজপুর-২ আসনে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মাহবুব আলম

আমাদের প্রতিদিন
1 month ago
107


ভোট গণনা ও ফলাফল ঘোষনার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন

দিনাজপুর ও বিরল প্রতিনিধি:

ভোটগ্রহনের মাত্র পাঁচ দিন আগে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষনা দিয়েছেন দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনের জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী মোঃ মাহবুব আলম। মঙ্গলবার (২ জানুয়ারী) দিনাজপুরের বিরলে এক প্রেস ব্রিফিং-এ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহনের নিরপেক্ষতা নিয়ে সংশয় প্রকাশ করে তিনি নির্বাচনী সকল কার্যক্রম থেকে সরে আসার ঘোষনা দেন।

দিনাজপুর বিরল জাতীয় পার্টি কার্যালয়ে আয়োজিত এই প্রেস ব্রিফিং-এ দিনাজপুর-২ আসনের জাতীয় পাটির প্রার্থী মোঃ মাহবুব আলম বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহন আগামী ৭ জানুয়ারী রোববার অনুষ্ঠিত হতে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আমি দিনাজপুর-২ আসন থেকে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হিসেবে অংশ গ্রহন করেছিলাম। কিন্তু আমার কাছে প্রতীয়মান হয়েছে-আসন্ন নির্বাচন কতটুকু সুষ্ঠু হবে,  বিশেষ করে ভোট কাউন্টিং কতটুকু ট্রান্সপারেন্ট হবে এবং ডিক্লারেশন কতটুকু অথেন্টিকেশন হবে-এ বিষয়ে আমি কনসার্ণ নই। তারই ধারাবাহিকতায় আমি মনে করেছি। বিশেষ করে জনগনের কাছে আমরা যখন ভোটের জন্য যাই, তখন জনগন আমাদের প্রশ্ন করে-আপনাদের তো ২৪ টা বা ২৬টা আসন নির্ধারিত হয়েছে-আপনারা কিসের জন্য ভোট করছেন। যেটির কারনে জনগনের প্রশ্ন বা কনফিউজিং অনেকটাই ফেস করতে হবে। তারই ধারাবাািহকতায় আমি মনে করেছি-এই মুহুর্তে নির্বাচন থেকে সরে দাঁড়ানোই আমার জন্য হবে যুৃক্তিযুক্ত এবং সময় উপযোগী। এই চিন্তা করেই আমি আমার ইলেকশন থেকে আমি সরে দাঁড়িয়েছি। আমার নির্বাচনী কর্মকান্ড আজ থেকেই সবকিছুই বন্ধ রেখেছি। তা গণমাধ্যমের মাধ্যমে আমি সবাইকে জানাতে চাই।

কোন চাপের মুখে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন কি-না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ধরনের কোন চাপ আমি ফেস করি নাই। এ ধরনের অবসট্রাকল বা চ্যালেঞ্জ আমাকে ফেস করতে হয়নি। স্বতস্ফুর্ত পদচারনা ছিলো-এটা অবশ্যই বলতে হবে। আমার কাছে যেটি মনে হয়েছে বিবেকের কাছে, আর জনগন যেটা চাচ্ছে না-তারই ধারাবাহিকতায় আমার কাছে মনে হয়েছে-এটিই যুক্তিযুক্ত হবে। তিনি আবারও বলেন, ভোট কাউন্টিং ও ডিক্লারেশন কতটুকু অথেন্টিক হবে এবং দেশের পরিস্থিতি ও রাজনৈতিক পরিস্থিতি সবকিছু মিলেই আমার কাছে মনে হয়েছে-এই মুহুর্তে নির্বাচন থেকে সরে দাঁড়ানোই আমার জন্য যথোপযুক্ত হবে।

রিটার্নিং অফিসারের কাছে লিখিতভাবে জানানো হয়েছে কি-না, এ বিষয়ে তিনি বলেন, লিখিতভাবে জানানোর বিষয়টি ম্যান্ডেটরি না, আমি প্রেস কনফারেন্সের মাধ্যমে জনগনের কাছে জানিয়ে দিয়েছি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা জাতীয় পার্টীর সভাপতি এ্যাডভোকেট সুধীর চন্দ্র শীল, সাধারন সম্পাদক আফজাল হোসেন দুলাল, সহ-সভাপতি লোকমান হাকিম, যুগ্ম সাধারন সম্পাদক শফিকুল ইসলাম, মোসলেম উদ্দীন, সাংগঠনিক সম্পাদক ইলিয়াস খান, সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ মমতাজুল হক,  দপ্তর সম্পাদক ইউপি সদস্য সামিদুর রহমানসহ উপজেলা, ইউনিয় ও পৌর শাখা জাতীয় পার্টীর নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দিনাজপুর-২ আসনে আওয়ামী লীগ, জাতীয়পার্টি ও স্বতন্ত্র¿ মিলে মোট ৩জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এদের মধ্যে আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, জাতীয় পার্টি মনোনীত মোঃ মাহবুব আলম ও স্বতন্ত্র প্রার্থী (ঈগল মার্কা) আনোয়ার চৌধুরী জীবন।

সর্বশেষ

জনপ্রিয়