৯ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

ফুলবাড়ীতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রস্তুতি সম্পূর্ণ

আমাদের প্রতিদিন
1 month ago
60


ফুলবাড়ী(কুড়িগ্রাম)প্রতিনিধি:

আজ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-২ আসনে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই আসনটি ফুলবাড়ী, রাজারহাট ও কুড়িগ্রাম সদর নিয়ে গঠিত। মোট ভোট সংখ্যা ৫ লাখ ৬৭ হাজার ২০২ জন। এর মধ্যে ফুলবাড়ী উপজেলায় মোট ভোট সংখ্যা ১ লাখ ৪৪ হাজার ৭১১ জন।

এ আসনটিতে আওয়ামীলীগের প্রার্থী না থাকায় মূল প্রতিদ্বন্দ্বিতা হবে জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল মার্কা বর্তমান এমপি মোঃ পনির উদ্দিন আহমেদ ও ঢাকাস্থ পঙ্গু (নিটোর) হাসপাতালের সাবেক পরিচালক ট্রাক মার্কা প্রার্থী প্রফেসর ডাঃ মোঃ হামিদুল হক খন্দকারের মধ্যে। অন্যান্য আরও প্রার্থী প্রতিদ্বিদ্বতা করলেও সাধারণ ভোটারদের মাঝে তাদের সম্পর্কে তেমন কোন যোগাযোগ নেই। 

এরই মধ্যে ফুলবাড়ী উপজেলায় ৫০টি ভোট কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। এছাড়াও রাজারহাটে ৬৩টি, কুড়িগ্রাম সদরে ৯১ ভোট কেন্দ্র রয়েছে। ইতিমধ্যেই উপজেলার ভোট কেন্দ্র ভোট নেওয়ার উপযোগী করে তোলা হয়েছে। সার্বক্ষনিক ভাবে ফুলবাড়ী উপজেলার ভোট কেন্দ্রে গুলোতে নজরদারী রাখতে পুলিশ, ২ প্লাটুন বিজিবি ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছেন। তাছাড়া ভোটগ্রহণ ঘিরে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। তবে ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কেমন হবে তা ভোট ভোটগ্রহণ শেষে বুঝা যাবে।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ প্রানকৃঞ্চ দেবনাথ জানান, নির্বাচন শান্তিপূর্ণভাবে গ্রহন করার জন্য আমাদের যাবতীয় প্রস্তুতি রয়েছে। তাছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর টহল অব্যাহত রয়েছে এবং থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার সিব্বির আহমেদ জানিয়েছেন, নির্বাচন শান্তিপূর্নভাবে নেওয়ার জন্য আমরা সমস্ত প্রস্তুতি গ্রহণ করেছি। কোন ধরণের অপ্রীতিকর ঘটনার জন্য আইনশৃঙ্খলা বাহিনী সবসময় প্রস্তুত রয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়