৮ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

দিনাজপুর-২ আসনে চতুর্থবারেরমত আবারো জয়ের মালা পড়লেন খালিদ মাহমুদ চৌধুরী

আমাদের প্রতিদিন
1 month ago
94


বিরল (দিনাজপুর) প্রতিনিধি:

কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। ১ লাখ ৭৩ হাজার ৯১২ ভোট পেয়ে চতুর্থবারেরমত নির্বাচিত হয়ে আবারো জয়ের মালা পড়লেন আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রাথী নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। 

তাঁর প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আনোয়ার চৌধুরী জীবন ঈগল মার্কা ১০ হাজার ৩৫৯ ভোট পেয়েছেন। 

এ আসনে ৩ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোননীত নৌকার প্রার্থী নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল মার্কার প্রার্থী মাহবুব আলম ও স্বতন্ত্র ঈগল মার্কার প্রার্থী আনোয়ার হোসেন চৌধুরী জীবন। ৩ জন প্রার্থীর মধ্যে জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল মার্কার প্রার্থী মাহবুব আলম গত ২ জানুয়ারী থেকে নির্বাচনী সকল প্রকার কার্যক্রম থেকে অব্যাহতি ঘোষনা দিয়ে নির্বাচন থেকে সরে যাওয়ায়মূলত ২ জন আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বীতা হয়। তবে জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল মার্কার প্রার্থী নির্বাচন থেকে সরে গেলেও ব্যালটে তাঁর নাম ও মার্কা থাকায় তিনি ৪ হাজার ৮৪৯ ভোট পেয়েছেন। 

বিরল উপজেলার ১২ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা এবং বোচাগঞ্জে  ৬ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে দিনাজপুর-২ আসন। এ আসনে ১৮ টি ইউনিয়ন ও ২ টি পৌরসভায় মোট ভোটার ৩ লাখ ৪৯ হাজার ৬২ জনের মধ্যে পুরুষ ১ লাখ ৭৬ হাজার ২৩১ এবং নারী ১ লাখ ৭৩ হাজার ৮৩১ জন। ভোট কেন্দ্র ছিল ১১৩। রোববার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহন করা হয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়