৯ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

বাবলুর কাছে ধরাশায়ী রাঙ্গা, জামানত বাজেয়াপ্ত আসিফের

আমাদের প্রতিদিন
1 month ago
176


গঙ্গাচড়া(রংপুর)প্রতিনিধি:

দ্বাদশ সংসদ নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া ও রংপুর সিটির ১ থেকে ৮ নং ওয়ার্ড) আসনে সাবেক উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলুর কাছে ধরাশায়ী হয়েছেন মসিউর রহমান রাঙ্গা ও এইচএম এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ। রাঙ্গার চেয়ে তিন গুণ এবং আসিফের চেয়ে সাত গুণ বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বাবলু।

রোববার (০৭ জানুয়ারি) রাতে গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নাহিদ তামান্না বেসরকারি ফলাফল ঘোষণা করেন। এ ফলাফলে কেটলি প্রতীকের আসাদুজ্জামান বাবলু  ৭৩ হাজার ৯২৭ ভোট পেয়ে বিজয়ী হন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির সাবেক মহাসচিব স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান রাঙ্গা ট্রাক প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৩৩২ ভোট এবং জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত এইচ.এম এরশাদের ভাতিজা সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ পেয়েছেন ১০ হাজার ৮৯২ ভোট। রাঙ্গা জামানত ধরে রাখতে পারলেও আসিফের বাজেয়াপ্ত হয়েছে।

এই আসনে মোট ভোটার ৩ লাখ ৩২ হাজার ২১৯ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৬৫ হাজার ৩৫ জন, পুরুষ ১ লাখ ৬৭ হাজার ১৮২ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন । এখানকার ১২৩টি ভোটকেন্দ্রের ৬৬৬টি ভোটকক্ষে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা। মোট ভোট দিয়েছেন ১ লাখ ১৪ হাজার ৮৪৭ জন। এরমধ্যে বৈধ ভোট ১ লাখ ১৩ হাজার ২০২।

নিয়মানুযায়ী মোট বৈধ ভোটের আট ভাগের এক ভাগের কম ভোট পেলে ওই প্রার্থীর জামানতের টাকা বাজেয়াপ্ত হয়। নির্বাচনে মোট ৩৫ শতাংশ ভোট পড়েছে। এর আগে সকাল ৮টায় শুরু হওয়া ভোট শেষ হয় বিকেল ৪টায়। এরপর শুরু হয় গণনা।

সর্বশেষ

জনপ্রিয়