১৬ ফাল্গুন, ১৪৩০ - ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ - 29 February, 2024
amader protidin

রংপুর-৪ আসনে টানা চতুর্থবার সংসদ সদস্য নির্বাচিত হলেন টিপু মুনশি

আমাদের প্রতিদিন
1 month ago
56


কাউনিয়া (রংপুর) প্রতিনিধি:

রংপুর-৪ (কাউনিয়া ও পীরগাছা) আসনে বেসরকারি ফলাফলে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এ আসন থেকে তিনি টানা চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন। রোববার কাউনিয়া ও পীরগাছা উপজেলায় ১৬৩টি কেন্দ্রে সকাল আট থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে এবং ভোট গনণার পর রংপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান তাঁকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

নির্বাচনে নৌকা প্রতীকে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির প্রাপ্ত ভোট ১ লাখ ২১ হাজার ৬২২। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি লাঙ্গল প্রতীকে মোস্তফা সেলিম বেঙ্গল ৪১ হাজার ৬৭১ ভোট পান। এ ছাড়া আরেক প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ কংগ্রসের সিরাজুল ইসলাম ডাব প্রতীকে ১ হাজার ১৯৫ ভোট পান।

জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান জানান, রংপুর-৪ আসনে তিনজন প্রতিদ্বদ্বীতার মধ্যে নৌকা প্রতীকে টিপু মুনশি সর্বোচ্চ ১ লাখ ২১ হাজার ৬২২ ভোট পাওয়ায় তাঁকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

এদিকে টানা চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে কাউনিয়া উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা। গতকাল রোববার রাতে রংপুরে মন্ত্রীর বাসভবনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে ফুলেল শুভেচ্ছা জানায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারুরল ইসলাম মায়া ও দলীয় নেতাকর্মীরা। এসময় বাণিজ্যমন্ত্রী কাউনিয়া ও পীরগাছাবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, জনগন সকল বাধা উপেক্ষা করে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে এবং দেশের ও এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীকে ভোট দিয়ে তাকে নির্বাচিত করেছেন। তিনি আগামী পাঁচ বছর এলাকার মানুষের আত্মসামাজিক উন্নয়ন এবং কর্মসংস্থানের দিকে বেশী গুরুত্ব দিবেন।

উল্লেখ্য, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি রংপুর-৪ আসন থেকে ২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। তবে ২০০১ সালের নির্বাচনে তিনি বিজয়ী হতে পারেননি।

সর্বশেষ

জনপ্রিয়