৯ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

দিনাজপুরে ৫টিতে নৌকা একটিতে ট্রাক জয়ী

আমাদের প্রতিদিন
1 month ago
118


দিনাজপুর জেলার ৬টি আসনের ৮৩০টি ভোট কেন্দ্রে শান্তিপুর্ণভাবে ভোটগ্রহন সম্পন্ন

দিনাজপুর প্রতিনিধি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর জেলার ৬টি আসনের ৫টিতেই জিতেছে আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী। আর অপরটিতে জয়লাভ করেছে একই দলের স্বতন্ত্র প্রার্থী। দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাকিল আহমেদ বেসরকারীভাবে এই ফলাফল ঘোষনা করেছেন।

দিনাজপুর-১ আসনে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জাকারিয়া জাকা ১ লাখ ১৫ হাজার ৫১৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী মনোরঞ্জন শীল গোপাল পেয়েছেন ১ লাখ ৬ হাজার ৪৯৯ ভোট। এই আসনে জাতীয় পার্টির লাঙ্গল মার্কার প্রার্থী মোঃ শাহিনুর ইসলাম ৪৮৬ ভোট, ওয়ার্কাস পার্টিও হাতুড়ী মার্কার প্রার্থী আবদুল হক ৩৩৭ ভোট এবং ন্যাশনাল পিপলস পার্টির আম মার্কার প্রার্থী পেয়েছেন ২৮৭ ভোট।

দিনাজপুর-২ আসনে আওয়ামীলীগের হেভিওয়েট প্রার্থী নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী নৌকা প্রতীক নিয়ে ১ লাখ ৭৩ হাজার ৯১২ ভোট পেয়ে পুনরায় বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ঈগল প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার চৌধুরী জীবন পেয়েছেন ১০ হাজার ৩৫৯ ভোট। এই আসনের জাতীয় পার্টির লাঙ্গল মার্কার প্রার্থী মোঃ মাহবুব আলম পেয়েছেন ৪ হাজার ৮৪৯ ভোট।

দিনাজপুর-৩ আসনে আওয়ামীলীগের আরেক হেভিওয়েট প্রার্থী জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম নৌকা প্রতীক নিয়ে ১ লাখ ৮ হাজার ২৫৪ ভোট পেয়ে পুনরায় বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী বিশ^জিৎ কুমার ঘোষ পেয়েছেন ৫৪ হাজার ৩৮ ভোট। এই আসনে ইসলামী ঐক্যজোটের মিনার মার্কার প্রার্থী ৪ হাজার ৩৭৮ ভোট, জাতীয় পার্টির লাঙ্গল মার্কার প্রার্থী আহমেদ শফি রুবেল ৩ হাজার ৬০১ ভোট, ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী রাশেদ পারভেজ ২ হাজার ৯৮৬ ভোট, ন্যাশনাল পিপলস পার্টির আম মার্কার প্রার্থী পরুল সরকার লিনা ৫৩৮ ভোট এবং বাংলাদেশ মুসলীম লীগের হাত মার্কার প্রার্থী আব্দুস সালাম পেয়েছেন ৩৭৬ ভোট।

দিনাজপুর-৪ আসনে আওয়ামীলীগের নৌকা মার্কার প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী ৯৬ হাজার ৪৪৭ ভোট পেয়ে পুনরায় বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম তারিক পেয়েছেন ৬২ হাজার ৪২৪ ভোট। এই আসনের জাতীয় পার্টির লাঙ্গল মার্কার প্রার্থী মোঃ মোনাজাত চৌধুরী ১ হাজার ৯৪ ভোট এবং ন্যাশনাল পিপলস পার্টির আম মার্কার প্রার্থী মোসাঃ আজিজা সুলতানা পেয়েছেন ৭২৫ ভোট।

দিনাজপুর-৫ আসনে আওয়ামীলীগের নৌকা মার্কার হেভিওয়েট প্রার্থী মোস্তাফিজুর রহমান ১ লাখ ৬৭ হাজার ৪২৮ ভোট পেয়ে পুনরায় জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী হযরত আলী বেলাল পেয়েছেন ২৬ হাজার ৪৮২ ভোট। এই আসনে জাতীয় পার্টির লাঙ্গল মার্কার প্রার্থী মোঃ নুরুল ইসলাম  ৬ হাজার ৫৬৫ ভোট, ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী মোঃ তোজাম্মেল হক ৬ হাজার ২০১ ভোট এবং ন্যাশনাল পিপলস পার্টিও মোঃ শওকত আলী পেয়েছেন ১ হাজার ৩৯৪ ভোট।

দিনাজপুর-৬ আসনে আওয়ামীলীগের নৌকা মার্কার প্রার্থী শিবলী সাদিক ১ লাখ ৮২ হাজার ৬৬৭ ভোট পেয়ে পুনরায় জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক চৌধুরী পেয়েছেন ৮২ হাজার ৫১৫ ভোট। এই আসনে তৃণমুল বিএনপির সোনালী আঁশ মার্কার প্রার্থী মোঃ মোফাজ্জল হোসেন ২ হাজার ৫’শ ভোট, ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী মোঃ শাহনেওয়াজ ফিরোজ শুভ শাহ ১ হাজার ১৪৫ ভোট এবং জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের মশাল মার্কার প্রার্থী পেয়েছেন ৭২৪ ভোট। গতকাল দিনাজপুর জেলার ৬টি আসনের ৮৩০ টি কেন্দ্রে শান্তিপুর্ণভাবে এই ভোটগ্রহন সম্পন্ন হয়।

সর্বশেষ

জনপ্রিয়