১০ ফাল্গুন, ১৪৩০ - ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ - 23 February, 2024
amader protidin

ভাইয়ের শত্রু ভাই: মারা গেলো ২ লক্ষাধিক টাকার মাছ

আমাদের প্রতিদিন
1 month ago
139


এ কেমন শত্রুতা!

পীরগাছা(রংপুর)প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় পৈত্রিক জমি-জমা নিয়ে বিরোধের জের ধরে পুকুরে বিষাক্ত গ্যাস ট্যাবলেট প্রয়োগ করে প্রায় ২ লক্ষাধিক টাকার মাছ নিধনের অভিযোগ উঠেছে বিমাতা ভাই ও বোনদের বিরুদ্ধে। এ ঘটনায় সহকারী মৎস্য কর্মকর্তা ও থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অভিযোগে জানা যায়, রংপুরের পীরগাছার কেকোয়াননবু গ্রামের রুহুল আমিনের সাথে বিমাতা ভাই আশাদুল ইসলাম, বোন রহিমা বেগম ও রাখিয়া বেগমের দীর্ঘদিন থেকে পৈত্রিক জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছে। ঘটনার দিন সোমবার (৮ জানুয়ারি) ভোরবেলা রুহুল আমিনের মাছ চাষের পুকুরে তার ভাই-বোন ও ভগ্নিপতিরা মুঠ জাল দিয়ে মাছ ধরতে থাকে। এ সময় রুহুল আমিন গিয়ে বাঁধা দেয় এবং লোকজনকে ডাকতে থাকে। তার ডাক-চিৎকারে লোকজন এগিয়ে এলে অভিযুক্তরা ওই পুকুরে ২০/৩০টি গ্যাস ট্যাবলেট ফেলে দিয়ে দ্রুত চলে যায়। এর কিছুক্ষণ পর পুকুরের মাছ মরে ভেসে উঠতে থাকতে। এতে বিভিন্ন প্রজাতির ছোট বড় কমপক্ষে ২ লক্ষাধিক টাকার ৩০ মণ মাছ মারা যায়। এ ঘটনায় রুহুল আমিন পীরগাছা থানাসহ উপজেলা মৎস্য অফিসে অভিযোগ করলে পুলিশ ও সংশ্লিষ্ট মৎস্য কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে অভিযুক্ত আশাদুল ইসলামের নিকট জানতে চাইলে তিনি, তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন। তবে উভয় পক্ষের মধ্যে পৈত্রিক জমি-জমার ভাগ-বাটোয়ারা নিয়ে বিরোধ ও মামলা-মোকদ্দমা চলছে বলে জানান।

উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তদন্ত প্রতিবেদন মৎস্য কর্মকর্তার নিকট জমা দিবেন।

বিষয়টি জানতে চাইলে পীরগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুব হোসেন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে মাছ মারা যাওয়ার সত্যতা পাওয়া গেছে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন। 

সর্বশেষ

জনপ্রিয়