৯ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

দিনাজপুরের ফুলবাড়ীতে তুলার কারখানায় আগুন:২০ লাখ টাকার ক্ষতি

আমাদের প্রতিদিন
1 month ago
116


দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে তুলার কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের দেড় ঘন্টা প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে এলেও ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আজ মঙ্গলবার (৯ জানুয়ারী) বিকেল সাড়ে ৩টায় পৌর শহরের ঢাকা মোড় সাবরেজিষ্ট্রি অফিস সংলগ্ন স্থানে একটি তুলার কারখানায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সুত্রে জানাযায়, ঝুট (কাপড়ের অংশ) থেকে তুলা তৈরীর কাজ চলছিল ওই কারখানায়। বিকেল সাড়ে ৩টার দিকে কারখানায় হঠাৎ আগুন দেখতে পেয়ে চিৎকার কারখানায় অবস্থানরতরা চিৎকার শুরু করে। এসময় কারখানার শ্রমিক ও স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফুলবাড়ী ফায়ার সার্ভিস খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেড় ঘন্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়।

কারখানার মালিক আজাহার আলী দয়াল বলেন, হঠাৎ করে আগুনের ফুলকি দেখতে পাই, নেভানোর চেষ্টা করলেও ততখনে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। এ অগ্নিকান্ডের ঘটনায় মেশিনারিজ,তুলা,কাপড় ও অন্যান্য আসবাবপত্রসহ ২০ লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে।

ফুলবাড়ী ফায়ার সার্ভিসের স্টেশন মাষ্টার আব্দুল্লাহ আল মাহামুদ জানান,খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আসে। সেখান থেকে প্রায় ৩০ লক্ষ টাকার মালামাল  উদ্ধার করা সম্ভব হয়েছে। এ ঘটনায় আগুনে পুড়ে  ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি বলেন, ধারনা করা হচ্ছে কারখানার মেশিনের ঘর্ষনে আগুনের সুত্রপাত ঘটেছে। 

 

 

 

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়