১২ শ্রাবণ, ১৪৩১ - ২৭ জুলাই, ২০২৪ - 27 July, 2024
amader protidin

নতুন মন্ত্রীদের দপ্তর বণ্টন কে কোন মন্ত্রণালয় পেলেন

আমাদের প্রতিদিন
6 months ago
205


ঢাকা অফিস:

দ্বাদশ জাতীয় সংসদে ৩৬ সদস্যবিশিষ্ট মন্ত্রিসভা গঠনের অনুমোদন দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। গতকাল বৃহস্পতিবার শপথের মাধ্যমে দায়িত্ব নিতে যাচ্ছেন এ সরকারের ২৫ জন মন্ত্রী ও ১২ জন প্রতিমন্ত্রী।

এবারের নির্বাচনের পর ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভায় কারা থাকছেন তাদের নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ২৫ জন মন্ত্রীর মধ্যে কে কোন মন্ত্রণালয় পাচ্ছেন সেটাও জানা গেছে।

মন্ত্রিপরিষদের তালিকা :

১. আ ক ম মোজাম্মেল হক - মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়। ২. ওবায়দুল কাদের - সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। ৩. আবুল হাসান মাহমুদ আলী - অর্থ মন্ত্রণালয়। ৪. আনিসুল হক - আইন মন্ত্রণালয়। ৫. নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন - শিল্প মন্ত্রণালয়। ৬. আসাদুজ্জামান খান - স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ৭. মো. তাজুল ইসলাম - স্থানীয় সরকার মন্ত্রণালয়। ৮. মুহাম্মদ ফারুক খান - বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়। ৯. ড.হাছান মাহমুদ - পররাষ্ট্র মন্ত্রণালয়। ১০. ডা. দীপু মনি - সমাজকল্যাণ মন্ত্রণালয়। ১১. সাধন চন্দ্র মজুমদার - খাদ্য মন্ত্রণালয়। ১২. আবদুস সালাম - পরিকল্পনা মন্ত্রণালয়। ১৩. মো. ফরিদুল হক খান - ধর্ম মন্ত্রণালয়। ১৪. র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী - গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। ১৫. নারায়ণ চন্দ্র চন্দ - ভূমি মন্ত্রণালয়। ১৬. জাহাঙ্গীর কবির নানক - বস্ত্র ও পাট মন্ত্রণালয়। ১৭. মো. আবদুর রহমান - মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। ১৮. মো. আবদুস শহীদ - কৃষি মন্ত্রণালয়। ১৯. ইয়াফেস ওসমান (টেকনোক্র্যাট) - বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়। ২০. ডা.সামন্ত লাল সেন (টেকনোক্র্যাট) - স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়। ২১. মো. জিল্লুল হাকিম - রেলপথ মন্ত্রণালয়। ২২. ফরহাদ হোসেন - জনপ্রশাসন মন্ত্রণালয়। ২৩. নাজমুল হাসান পাপন - যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। ২৪. সাবের হোসেন চৌধুরী - পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়।

২৫. মহিবুল হাসান চৌধুরী - শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

এ ছাড়া ১১ প্রতিমন্ত্রীর মধ্যে-

১. নসরুল হামিদ - বিদ্যুৎ বিভাগ। ২. খালিদ মাহমুদ চৌধুরী - নৌপরিবহন মন্ত্রণালয়। ৩. জুনাইদ আহমেদ - ডাক, টেলি যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়। ৪. জাহিদ ফারুক - পানিসম্পদ মন্ত্রণালয়। ৫. সিমিন হোসেন রিমি - মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। ৬. কুজেন্দ্র লাল ত্রিপুরা - পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়। ৭. মহিববুর রহমান - দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। ৮. মোহাম্মদ আলী আরাফাত - তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। ৯. শফিকুর রহমান চৌধুরী - প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। ১১. রুমানা আলী - প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ১২.আহসানুল ইসলাম - বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়