৯ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

নীলফামারীতে অভিযানে ১৫ কেজি গাঁজাসহ ২জন আটক

আমাদের প্রতিদিন
1 month ago
65


নীলফামারী প্রতিনিধিঃ

র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী (সিপিসি)-২, নীলফামারীর অভিযানে ১৫ কেজি ৩শ’ গ্রাম গাঁজা সহ দুই জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। রবিবার (১৪ জানুয়ারী) সন্ধ্যায় এক প্রেস রিলিজের মাধ্যমে এই তথ্য জানিয়েছে র‌্যাব। একই দিন দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার শিবরামপুর ইউনিয়নের গোবিন্দপাড়া গ্রামে এই আটকের ঘটনা ঘটেছে।

আটক দুইজন হলো দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সাহাডুবি এলাকার জনাব আলীর ছেলে নবী হোসেন (৩০) এবং গাজীপুর সদরের সালনা এলাকার ইউনুছ আলীর ছেলে মোঃ বিপ্লব (৩৪)। যার বর্তমান ঠিকানা ঢাকা শহরের খিলক্ষেত কুড়িল জোয়ার সাহারা।

র‌্যাব-১৩ নীলফামারী ক্যাম্পের সিনিয়র  সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট বশির আহমেদ মাহিম প্রেস রিলিজে আর জানিয়েছেন যে, র‌্যাব-১৩ সিপিসি-২ নীলফামারীর একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করে।

এসময় গোবিন্দপাড়া গ্রামে শিবরামপুর ইউনিয়ন পরিষদ হতে ডাংগাপাড়া গামী কাচা রাস্তার উপর থেকে ওই দুই মাদক কারবারিকে আটক করতে সক্ষম হয়। তাদের কাছ থেকে ১৫.৩ কেজি গাঁজা, ৩টি মোবাইল ও ৩ টি সিমকার্ড, নগদ ৫০ হাজার টাকা এবং ১ টি মোটর সাইকেল উদ্ধার করা হয়।

প্রেস রিলিজে আরও বলা হয়েছে যে, ‘র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়াও নিয়মিত অস্ত্রধারী সন্ত্রাসী, সংঘবন্ধ অপরাধী, মাদক, ছিনতাইকারী, প্রতারক, ডাকাতসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বিরুদ্ধে র‌্যাবের ব্যাপক অভিযান অব্যাহত আছে।

এরই ধারাবাহিকতায় এই অভিযান চালানো হয়। এতে ধৃত আসামীদ্বয় দিনাজপুর জেলাসহ পার্শ্ববর্তী জেলাগুলোতে মাদক সিন্ডিকেটের অন্যতম প্রধান নিয়ন্ত্রণকারী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মাদক ব্যবসার সাথে তাদের দীর্ঘদিন সম্পৃক্ততার কথা স্বীকার  করেছে।

তারা বহুদিন ধরে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে মাদকের বড় বড় চালান সংগ্রহ করে দিনাজপুর জেলাসহ পাশ্ববর্তী জেলা গুলোতে সরবরাহ করে আসছে মর্মেও স্বীকার করে। পরে তাদের বিরুদ্ধে বীরগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজুপূর্বক হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়