৯ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

বুড়িমারী স্থলবন্দর ফের অস্থিতিশীল হচ্ছে, নেপথ্যে শ্রমিকদের পুরোনো দ্বন্দ্ব

আমাদের প্রতিদিন
1 month ago
74


লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর ফের অস্থিতিশীল হচ্ছে। শ্রমিকদের দুই গ্রুপের পুরোনো দ্বন্দ্বকে নির্বাচনী সহিংসতা বলে দাবী করে কার্যালয় দখল ও শ্রমিক নেতাকে হত্যা চেষ্টার পাল্টা-পাল্টি অভিযোগও উঠেছে। ফলে যে কোনো মুহুত্বে আবারও রক্তপাতের ঘটনা ঘটতে পারে দেশের ব‌্যস্ততম এ স্থলবন্দরে।

গত সোমবার (১৫ জানুয়ারী) এক সংবাদ সম্মেলনে সাজ্জাদ হোসেন নামে এক শ্রমিক নেতা দাবী করেন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে তাকে হত‌্যা চেষ্টা করা হচ্ছে। তবে পুরোনো শ্রমিক সংক্রান্ত দ্বন্দ্বকে নির্বাচনী কথিত সহিংসতা বলে ওই শ্রমিক নেতা সাজ্জাদ হোসেন ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় পাল্টা এমন অভিযোগ তুলেছেন বুড়িমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম‌্যান তাহাজুল ইসলাম মিঠু।

সাজ্জাদ হোসেন নামে ওই শ্রমিক নেতা  বুড়িমারী ইউনিয়নের খিরাআজ্জারবাড়ি এলাকার নিজ বাড়িতে দুপুরে সংবাদ সম্মেলনে দাবী করেন, সংসদ নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী আতাউর রহমানের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় ও তিনি হেরে যাওয়ার পরদিনই ০৮ জানুয়ারি তার মাধ্যমে পরিচালিত সাধারণ শ্রমিকদের কার্যালয়ে তালা দিয়ে দখল করা হয়েছে। তাকে হত‌্যার চেষ্টা করা হচ্ছে।

ওই শ্রমিক নেতার সংবাদ সম্মেলনের পরে বুড়িমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম‌্যান তাহাজুল ইসলাম মিঠু গণমাধ‌্যমকে বলেন, বেশ কয়েক দিনে শ্রমিকদের ৩২ লক্ষ টাকা আত্নসাত করেছেন  সাজ্জাদ হোসেন নামে ওই শ্রমিক নেতা। এ ঘটনা জানাজানি হলে সাধারণ শ্রমিকরা তাকে ধাওয়া করেন। নির্বাচনী সহিংসতার কোনো ঘটনায় ঘটে নাই।

লালমনিরহাট পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, নির্বাচনকে কেন্দ্র করে কেউ যদি আইনশৃঙ্খলা পরিস্থিতি নষ্ট করতে চায় তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

সর্বশেষ

জনপ্রিয়