১৬ ফাল্গুন, ১৪৩০ - ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ - 29 February, 2024
amader protidin

কম্পিউটার শিক্ষার প্রসার ঘটিয়েছে রামনগর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়

আমাদের প্রতিদিন
1 month ago
299


গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার সাঘাটা উপজেলার পল্লী অঞ্চলে কম্পিউটার শিক্ষার প্রসার ঘটিয়েছে রামনগর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়। ফলে দিনের পর দিন শিক্ষার্থীদের কম্পিউটার শিক্ষার আগ্রহ বাড়ছে।

জানা গেছে, বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকে অনেক পিছিয়ে ছিল। ডিজিটাল বাংলাদেশে আরও পিছিয়ে ছিল। বর্তমানে প্রধান শিক্ষক চাকুরীতে যোগদান করার পর অনেক উন্নতি হয়েছে।

আরও জানা গেছে, উক্ত বিদ্যালয়ে ৬’শ অধিক ছাত্র/ছাত্রী রয়েছে। শিক্ষক কর্মচারী রয়েছেন ২৬জন। বিদ্যালয়টির চতুরদিকে সু-দীর্ঘ প্রাচীর নির্মাণ করা হয়েছে। রয়েছে সিসি ক্যামেরা। এছাড়াও প্রতিটি শ্রেণি কক্ষে রয়েছে সিসি ক্যামেরা। সর্বমোট ২১টি সিসি ক্যামেরা দ্বারা বিদ্যালয়টি আওতাভক্ত। আরও রয়েছে ৪২টি কম্পিউটার, সাথে রয়েছে ল্যাপটপও। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান বলেন, বর্তমানে বিভিন্ন বিষয়ের শিক্ষার পাশাপাশি কম্পিউটার শিক্ষা বিষয়ে হাতে কলমে ও কম্পিউটার চালানোর জন্য ছাত্র/ছাত্রীদের পারদর্শী করা হচ্ছে। এছাড়াও সরকারি নীতিমালার আলোকে নতুন শিক্ষা বছরে ছাত্র/ছাত্রীদের কাছ থেকে আদার্স ফি বাবদ ৫’শ থেকে ১’ হাজার টাকা করে নেওয়া হয়েছে। যা বিদ্যালয়ের উন্নয়ন ও অন্যান্য কাজে ব্যয় করা হয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়