৯ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা চিলমারীতে চলমান ছিল বিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম

আমাদের প্রতিদিন
1 month ago
50


চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ

তীব্র শীতের কারণে জেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। তাপমাত্রা বৃদ্ধির পর পরবর্তী বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।এদিকে বন্ধ ঘোষণার পরে কুড়িগ্রামের চিলমারীতে চলমান ছিল বিদ্যালয়সমুহের স্বাভাবিক কার্যক্রম।

জানা গেছে,দেশজুড়ে চলমান প্রবল শৈত্যপ্রবাহের মধ্যে তাপমাত্রা ১০ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলে ওই সকল জেলায় প্রাথমিক পর্যায়ের বিদ্যালয় বন্ধের নির্দেশ দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। একই সিদ্ধান্তের কথা জানায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।ঘোষনা মোতাবেক বৃহস্পতিবার(১৮জানুয়ারি) জেলার তাপমাত্রা ৯ডিগ্রি সেলসিয়াস বিরাজ করায় জেলা প্রাথমিক শিক্ষা অফিস ও জেলা শিক্ষা অফিস জেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা করে স্ব-স্ব উপজেলা দপ্তরে পত্র প্রদান করেন।

এদিকে জেলা অফিস থেকে প্রতিষ্ঠান বন্ধের পত্র দিলেও উপজেলা অফিস থেকে বিদ্যালয় সমুহকে বন্ধের কথা জানানো হয় দুপুরে।ততক্ষনে বিদ্যালয় পাঠদান শুরু হওয়ার কথা জানান প্রতিষ্ঠান প্রধানরা। দুপুরের পর মাধ্যমিক পর্যায়ের ১২টি মাদ্রাসা ও ১৯টি মাধ্যমিক বিদ্যালয় মিলে ৩১টি এবং ৯৩টি প্রাথমিক বিদ্যালয় পরবর্তী বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়।

এ বিষয়ে থানাহাট এ ইউ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.তৈয়ব আলী জানান,বিদ্যালয়ের স্বাভাবিক পাঠদান কার্যক্রম শুরু করা হয়েছে। দুপুর ১২টার দিকে অফিস থেকে বিদ্যালয় বন্ধের কথা জানানো হলে বিদ্যালয় ছুটি দেয়া হয়েছে।

রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের দায়িত্বে থাকা কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান,জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।এ অবস্থা আরও দুই দিন অব্যাহত থাকতে পারে।বৃহস্পতিবার সকাল জেলার সর্বনি¤œ তাপমাত্রা ছিল ৯ডিগ্রি সেলসিয়াস।

উপজেলা শিক্ষা অফিসার মো.আবু সালেহ জানান,উপজেলার ৯৩টি বিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.তাহের আলী জানান,বিরাজমান শৈত্য প্রবাহের ফলে জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ডিগ্রি সেলসিয়াস থাকায় জেলা মাধ্যমিক শিক্ষা দপ্তরের আদেশ মোতাবেক উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয় পরবর্তী বিজ্ঞপ্তি না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়