৮ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

যাবজ্জীবন সাজা ভোগ শেষে উপার্জনের জন্য পেলেন চার্জার ভ্যান

আমাদের প্রতিদিন
1 month ago
118


নীলফামারী প্রতিনিধিঃ

একটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজা ভোগ শেষে মুক্তি পেয়ে উপার্জনের জন্য একটি চার্জার ভ্যান পেয়েছেন নীলফামারীর সৈয়দপুর উপজেলার লেবু মিয়া(৫১)।

তিনি উপজেলার কামারপুকুর ইউনিয়নের অসুরখাই গ্রামের মাহাতাব উদ্দিনের ছেলে।

আজ বৃহস্পতিবার দুপুরে সমাজ সেবা অধিদপ্তরের অপরাধী সংশোধন ও পুর্নবাসন সমিতির উদ্যোগে ৫৩ হাজার টাকা দামের এই চার্জার ভ্যান প্রদান করা হয়। গত ৪জানুয়ারী যাবজ্জীবন সাজা শেষে জেল হতে মুক্তি পান লেবু মিয়া।

কারাগার প্রাঙ্গণে প্রধান অতিথি থেকে জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ লেবু মিয়ার হাতে ভ্যানের চাবি তুলে দেন।

এ সময় সিভিল সার্জন ডা. হাসিবুর রহমান, জেল সুপার রফিকুল ইসলাম, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক ও সমাজ সেবা বিভাগের প্রবেশন কর্মকর্তা ফরহাদ হোসেন উপস্থিত ছিলেন।

মুক্তি পেয়ে সরকারের এমন উদ্যোগের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে লেবু মিয়া বলেন, জীবনের বড় অংশটাই তো শেষ হয়ে গেছে। তিন ছেলে মেয়ে ও স্ত্রী নিয়ে আমার জীবনটা অনেক কষ্টের গেছে। জীবনের শেষ মুহুর্ত্বে এসে উপার্জনের জন্য যে ব্যবস্থা করে দেয়া হলো এটি আমার বাকি জীবনকে এগিয়ে নেবে। খেয়ে পড়ে বেঁচে থাকতে পারবো পরিবার পরিজন নিয়ে।

তবে হত্যা মামলাটি মিথ্যে ছিলো জানিয়ে লেবু মিয়া বলেন, ওই ঘটনার সাথে কোন সম্পৃক্ততা ছিলো না।

সমাজ সেবা বিভাগের প্রবেশন কর্মকর্তা ফরহাদ হোসেন জানান, ২০০২ সালের ৩১জুলাই থেকে ২০২৪ সালের ৩জানুয়ারী পর্যন্ত যাবজ্জীবন সাজাভোগ শেষ হয় লেবু মিয়ার। সরকারের সমাজ সেবা বিভাগের উদ্যোগে ওই ব্যক্তিটির পাশে দাঁড়ানো হয়। আমরা তাকে একটি চার্জার ভ্যান দিয়েছি যাতে আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে পারেন।

সর্বশেষ

জনপ্রিয়