৮ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

ফুলবাড়ীতে আবারও বইছে মৃদু শৈত্য প্রবাহ সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস

আমাদের প্রতিদিন
4 weeks ago
49


ফুলবাড়ী(কুড়িগ্রাম)প্রতিনিধি:

দেশের উত্তরের জেলা কুড়িগ্রামের ফুলবাড়ীর  উপর দিয়ে আবারও মৃদ্যু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। মাঘের শুরুতে ঘনকুয়াশার সাথে হাড় কাঁপানো কনকনে ঠান্ডায় বিপাকে পড়েছে শ্রমজীবি, ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষজন।

গত দুইদিন থেকে তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেলেও রোববার আবারও কমেছে। ফলে হাড় কাঁপানো কনকনে ঠান্ডায় চরম বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষজন।

রোববার সকাল ৯ টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস। এদিকে রাত ও দিনের তাপমাত্রা প্রায় কাছাকাছি হওয়ায় দুপুর পর্যন্ত বেশী ঠান্ডা অনুভূত হয়েছে।

দিনের অধিকাংশ সময় সুর্য্যের দেখা মিলছে না। বেলা বাড়ার সাথে সাথে সূর্য কিছুটা উত্তাপ ছড়ালেও বিকেল হতেই তাপমাত্রা আবারও নিম্নগামী হচ্ছে। গরম কাপড়ের অভাবে অনেকেই খড়কুটো জ্বালিয়ে উষ্ণতা নিতে দেখা গেছে।

ফুলবাড়ী সদর ইউনিয়নের বালাতাড়ি এলাকার ফজলুল হক জানান , 'এতো ঠান্ডা যাবাইছে কাউও এলাও কম্বল দেয় নাই। খুব একটা সমস্যাত আছি। এই সময়োত কম্বল পাইলে হামার খুব উপকার হইবে বাহে'। তিনি হাড় কাঁপানো ঠান্ডায় মাঝে প্রতিবন্ধী ছেলের ভাঙাচুরা পুরাতন একটি হুইলচেয়ার করে প্রায় ১ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ছেলের জন্য নতুন একটি হুইলচেয়ারের আবেদন করতে সমাজসেবা অফিসে যান।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, রোববার সকাল ৯ টায় ফু্লবাড়ী উপজেলাসহ জেলা জুড়ে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এ রকম তাপমাত্রা আরও দুই একদিন অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা।

সর্বশেষ

জনপ্রিয়