৯ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

রংপুর বিভাগের প্রাথমিক বিদ্যালয়ের পাঠ্যদান কার্যক্রম বন্ধ, চালু থাকবে প্রতিষ্ঠান

আমাদের প্রতিদিন
4 weeks ago
42


নিজস্ব প্রতিবেদক:

রংপুর বিভাগের কয়েকটি জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ ও কনকনে ঠা-া বাতাস। তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামায় মঙ্গলবার ও বুধবার এই বিভাগের সব প্রাথমিক বিদ্যালয় মঙ্গলবার থেকে পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের নিদের্শক্রমে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের রংপুর বিভাগীয় উপ-পরিচালক মো: মুজাহিদুল ইসলাম এই নির্দেশনা জারি করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, আগামী ২৫ জানুয়ারি বৃহস্পতিবার আবহাওয়া অফিস সূত্রে প্রাপ্ত খবরে যদি তাপমাত্রা ১০ ডিগ্রী সেলসিয়াসের নীচে থাকলে পাঠাদান কার্যক্রম বন্ধ থাকবে। কিন্তুু শিক্ষা প্রতিষ্ঠান যথারীতি খোলা থাকবে। যদি ১০ ডিগ্রী সেলসিয়াসের ওপরে তাপমাত্রা থাকে তাহলে শিক্ষা প্রতিষ্ঠান সমুহের পাঠদান সময় সূচি ১ ঘন্টা পিছিয়ে সকাল ১০টায় শুরু করা জন্য সকল প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষককে পত্র দ্বারা অবহিত করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, রংপুর বিভাগের আট জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে ৪ হাজার ৩৬৫টি। এছাড়া বেসরকারি রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয় ৩ হাজার ৯৪৬টি, মাদরাসা ১ হাজার ৫৩৮টি এবং এবতেদায়ী মাদরাসা ১ হাজার ৫৪৮টি রয়েছে।

এদিকে মঙ্গলবার রংপুর বিভাগের আট জেলাতেই সকাল ৯টায় তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে রেকর্ড করা হয়েছে। ফলে তীব্র শীতে এই অঞ্চলের মানুষের জীবনযাত্রা স্থবির হয়ে পড়েছে। বিশেষ করে বিপাকে পড়েছেন খেটে-খাওয়া মানুষজন।

এব্যাপারে রংপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম জানিয়েছেন, শীতের কারণে বিদ্যালয়ে পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে বিদ্যালয় খোলা থাকবে। তাপমাত্রা বাড়লে বুধবারের পর থেকে বিদ্যালয় আবার স্বাভাবিক নিয়মে চলবে।

সর্বশেষ

জনপ্রিয়