১৬ ফাল্গুন, ১৪৩০ - ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ - 29 February, 2024
amader protidin

তাপমাত্রা ৭ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস

আমাদের প্রতিদিন
1 month ago
65


ফুলবাড়ীতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

ফুলবাড়ী(কুড়িগ্রাম)প্রতিনিধি:  

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার উপর দিয়ে আবারও মৃদ্যু এবং মাঝারি শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। মাঘের শুরুতে ঘনকুয়াশার সাথে হাড় কাঁপানো কনকনে ঠান্ডায় বিপাকে পড়েছে শ্রমজীবি, ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষজন।

গত দুইদিন তাপমাত্রা নিম্নগামী হওয়ার উপজেলার সকল প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। গত দুইদিন থেকে তাপমাত্রা একদম কমে এসেছে। মঙ্গলবার সকাল ৯ টায় রাজারহাট কৃষি আবহাওয়া অফিস জানিয়েছে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। মঙ্গলবার কনকনে ঠান্ডায় ও হাড় কাঁপানো শীতে চরম বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষজন।এদিকে রাত ও দিনের তাপমাত্রা প্রায় কাছাকাছি হওয়ায় মানুষজন বেকায়দায় পড়েছে। দিনের অধিকাংশ সময় সুর্য্যের দেখা মিলছে না। অনেকেই খড়কুটো জ্বালিয়ে উষ্ণতা নিতে দেখা গেছে।

উপজের প্রাথমিক শিক্ষা অফিসার  আকবর কবির জানান, উপজেলায় ১৫০টি শিক্ষা প্রতিষ্টানে পাঠদান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তাপমাত্রা ১০ ডিগ্রী সেলসিয়াসের উপরে আসলে প্রতিষ্ঠান গুলো খুলে দেওয়ার ব্যাপারে সরকারী সিদ্ধান্ত জানানো হবে। তবে শিক্ষকেরা প্রতিষ্ঠানে উপস্থিত থাকবেন।

উপজেলা মোঃ কামরুল ইসলাম যুগান্তরকে জানান, উপজেলায় কয়েক দিন ধরে তাপমাত্রা ১০ডিগ্রির নিচে নেমে যাওয়ায় মাধ্যমিক পর্যায় সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখতে বলা হয়েছে। পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত এ নির্দেশ অব্যাহত থাকবে। নতুন নির্দেশনা আসলে পরে জানিয়ে দেওয়া হবে।

রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান,মঙ্গলবার সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা আরও দুই একদিন অব্যাহত থাকতে পারে।

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়