১৬ ফাল্গুন, ১৪৩০ - ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ - 29 February, 2024
amader protidin

কুড়িগ্রামে বইছে মৃদু শৈত্য প্রবাহ: তাপমাত্রা ৭.৩ডিগ্রি সেলসিয়াস

আমাদের প্রতিদিন
1 month ago
52


কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের উপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্য প্রবাহ। রোববার সকালে জেলায় হিমাঙ্কের পারদ নেমেছে ৭ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াসে। সীমান্তবর্তি জেলা হওয়ায় উত্তরীয় হিমেল হাওয়ায় কাবু হয়ে পড়েছে কুড়িগ্রামের জনপদ। আবহাওয়া এমন পরিস্থিতিতে সকল পেশাজীবি ও শ্রম জীবি মানুষ পড়েছে চরম ভোগান্তিতে।

কুড়িগ্রাম রাজারহাট কৃষি পর্যবেক্ষনাগার ও আবহাওয়া অফিস সুত্রে জানা গেছে, রবিবার (২৮ জানুয়ারি) সকাল ৯ টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭.৩ ডিগ্রী সেলসিয়াস। গত ১১দিন থেকে তাপমাত্রা ১০ ডিগ্রী সেলসিয়াসের নীচে থাকায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

কুড়িগ্রামের হাসপাতাল পাড়া এলাকার বাসিন্দা আব্দুল আজিজ (৬৫) বলেন, গত এক যুগে  বছরে কুড়িগ্রামে এমন পরিস্থিতি দেখি নাই। শীতের সাথে প্রচুর ঠান্ডা বাতাস এ বছর শীতের চিত্রটা ভিন্ন।আজও সেই কুয়াশা পড়ছে সাথে হিম বাতাস । চারিদিক ঢেকে গেছে কুয়াশার চাদরে , আমরা বয়স্ক মানুষ আমাদের হাটতে চলতে খুব সমস্যা হয়।

ধরলার পাড়ের মোস্তাক মিয়া বলেন,ঠান্ডায় কাজ করা খুব কষ্ট হইছে। হাত পা  বরফ হয়ে যাচ্ছে।এই অবস্থায় পানি,  ইট, বালু, সিমেন্টের কাজ করি।কি করবো কাজ না করলে তো আর সংসার চলবে না। কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান,জেলায় থেকে ৭.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এরকম তাপমাত্রা আরও দুই চারদিন অব্যাহত থাকতে পারে বলে জানান তিনি।

সর্বশেষ

জনপ্রিয়