৯ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

উপজেলা পরিষদ নির্বাচন সাঘাটায় বইছে নির্বাচনী হাওয়া

আমাদের প্রতিদিন
3 weeks ago
153


গাইবান্ধা প্রতিনিধি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আমেজ শেষ হওয়ার সাথে সাথে গাইবান্ধার সাঘাটয় সরগরম হয়ে উঠছে উপজেলা পরিষদ নির্বাচনী হাওয়া। উপজেলার সম্ভাব্য প্রার্থীর ইতিমধ্যেই সামাজিক ও সোসাল মিডিয়ায় বিভিন্নভাবে কাঙ্খিত পদে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে জানান দেয়ার পাশাপাশি স্ব-স্ব পক্ষের কর্মী সমর্থকদের সাথে নিয়ে এলাকায় এলাকায় গিয়ে নিজেদেরকে প্রার্থী হিসেবে পরিচয় দিয়ে লোকজনের কাছে দোয়া ও সমর্থন কামনা করছেন।

জানা গেছে, সাঘাটা উপজেলা পরিষদের সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৯ সালের ১৮ মার্চ, শপথ গ্রহন হয় ১০ এপ্রিল এবং প্রথম সভা অনুষ্ঠিত হয় ২১ এপ্রিল। পাঁচ থেকে সাতটি ধাপে আগামী উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন করার পরিকল্পনা নিয়েছে নির্বাচন কমিশন।

আগামী উপজেলা পরিষদ নির্বাচনে সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবীর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. এসএম সামশীল আরেফিন টিটু, উপজেলা আ.লীগ সহ- সভাপতি হায়দার আলী সরকার ও আ.লীগ সহ- সভাপতি মাহবুবুর রহমান নিটল এর নাম শোনা যাচ্ছে। প্রার্থীরা সবাই আওয়ামী লীগের হওয়ায় তারা ৪ জনই দলীয় সমর্থন চাইবেন বলে জানা যাচ্ছে। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম, বাংলাদেশের ওয়ার্কাস পাটির গাইবান্ধা জেলা শাখার সাধারণ সম্পাদক মিলন কান্তি সরকার, এ্যাড. জাকির হোসেন, পবন কুমার বর্মন, রবিউল ইসলাম, ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক ভাইস চেয়াম্যান নাজনীন বেগম, সাবেক সংরক্ষিত মহিলা ইউপি সদস্য রাহেলা বেগম এর নাম শোনা যাচ্ছে। প্রার্থীর সংখ্যা এর চেয়ে কম-বেশী হতে পারে বলে সচেতন মহল মনে করছেন। তবে বিএনপি, জামায়াত ও জাতীয় পার্টি এ নির্বাচনে অংশগ্রহন করা না করার বিষয়টি এখনো নিশ্চিত করে জানা যায়নি।

এদিকে প্রার্থীদের পক্ষের কর্মী সমর্থকদের পাশাপাশি সাধারণ জনগণের মধ্যেও নির্বাচন নিয়ে নানা জল্পনা কল্পনা চলছে। উপজেলা সদরের পাশাপাশি পাড়া গ্রামেও লোকজনের মধ্যে নির্বাচনী গুঞ্জন শুরু হয়েছে এলাকায়।

সর্বশেষ

জনপ্রিয়