৯ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

৩৫ বছর আমরা ক্ষমতার বাহিরে ..বিরোধী দলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি

আমাদের প্রতিদিন
2 weeks ago
101


নিজস্ব প্রতিবেদক:

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, ৩৫ বছর আমরা ক্ষমতার বাহিরে, ৩শ’ আসনে সর্বশেষ আমরা নির্বাচন করেছি ২০০১ সালে। সেখানে তত্ত্বাবধায়ক সরকারে আমলে মোটামোটি গ্রহণ যোগ্য নির্বাচন হয়েছে। সেখানে আমাদের আসন সংখ্যা ছিল ১৪টি। এবার আমরা ১১টিতে হয়েছি। ৩৫ বছর ক্ষমতার বাহিরে থাকার পর আমাদের যে খুব বেশি বিরাট কিছু ধস হয়েছে আমি তা মনে করি না।

গতকাল বৃহস্পতিবার দুপুরে রংপুর নগরীর পল্লী নিবাসে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মোহাম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বিরোধী দলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের, এই মূহুর্তে দেশে রাজনৈতিক অস্তিরতা চোখে পড়ছেনা। তবে ভিতরে ভিতরে একটা অস্তিরতা তো নিশ্চিই আছে। সাভাবিক ভাবে আমরা বুঝতে পাচ্ছি যেটা সেটা হলো দেশের অর্থনৈতিক অবস্থা খুবেই খারাপ। জিনিসপত্রের দাম একেইবারে লাগামহীনভাবেই বাড়ছে, এটার জন্য কোনো ব্যবস্থাই কাজে লাগছেনা। সাধারণ মানুষের আয় ইনকাম কমে গেছে, সেই হিসেবে জিনিসপত্রে দাম নাগালের বাহিরে চলে যাচ্ছে জীবিকা নির্বাহ করা। অর্থনৈতিক অবস্থা ভোঙ্গুর হয়ে যাচ্ছে। এটা দেশের জন্য কোনো মঙ্গল জনক অবস্থা নয়।

এ সময় জাতীয় সংসদের বিরোধী দলীয় চীফ হুইপ ও জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা এ্যাড. মুজিবুল হক চুন্নু বলেছেন, পার্লামেন্টে বিরোধী দল হিসেবে আমাদের যা যা করা দরকার, আমরা তাই করবো। পার্লামেন্টে বিরোধী দল হিসেবে দায়িত্ব পালন করার যদি আন্তরিকতা থাকে, জনগণের কথাগুলি যদি পার্লামেন্টে উত্থাপন করা ইচ্ছে থাকে এবং সরকারকে জবাব দিহি করার মত যদি স্প্রীড বিরোধী দলের সদস্যদের থাকে, সংখ্যায় খুব বেশি প্রয়োজন নেই। কর্মসংখ্যকই পারে যদি আন্তরিকতা থাকে।

কবর জিয়াপরতকালে উপস্থিত ছিলেন মোঃ হাফিজ উদ্দিন আহমেদ এমপি, এ কে এম মোস্তাফিজুর রহমান এমপি ও বীর মুক্তিযোদ্ধা শরিফুল ইসলাম জিন্নাহ এমপি, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এস.এম ইয়াসির, চেয়ারম্যানের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য মোঃ আলা উদ্দিন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলার সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় অতিরিক্ত অর্থ সম্পাদক মোঃ আবু তৈয়ব, তথ্য গবেষনা ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ এলহান উদ্দিন, কেন্দ্রীয় সদস্য ও রংপুর মহানগর জাপার সিনিয়র সহ-সভাপতি মোঃ হাসানুজ্জামান নাজিম, সহ-সভাপতি মোঃ জাহেদুল ইসলাম, জেলা জাপার যূগ্ম আহবায়ক মোঃ শাফিউল ইসলাম শাফি, সদর উপজেলা জাতীয় পার্টির আহবায়ক মোঃ মাসুদ নবী মুন্না, সদস্য সচিব ও সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মোঃ মাসুদার রহমান মিলন, মিঠাপুকুর উপজেলা জাতীয় পার্টির আহবায়ক মোঃ আনিছুর রহমান আনিস ও কেন্দ্রীয় সদস্য মোঃ আব্দুর রহিম বাবলুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সর্বশেষ

জনপ্রিয়