১৬ ফাল্গুন, ১৪৩০ - ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ - 29 February, 2024
amader protidin

রংপুর কারাগারে বিএনপি নেতার মৃত্যু

আমাদের প্রতিদিন
2 weeks ago
101


নিজস্ব প্রতিবেদক:

রংপুর কেন্দ্রীয় কারাগারে  মারা গেছেন গঙ্গাচড়া উপজেলার বিএনপি নেতা মনোয়ারুল ইসলাম (৪৫)। বৃহস্পতিবার সকাল ৭ টার দিকে তার মৃত্যু হয় বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তিনি লক্ষিাটারী ইউনিয়নের মহিপুর পশ্চিম ইচলি গ্রামের ফজলে রহমানের পুত্র ও একই ইউনিয়ন বিএনপির সহÍসাংগঠনিক সম্পাদক ছিলেন বলে দলীয় সূত্রে জানাগেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিক। তিনি জানান, রংপুরের কেন্দ্রীয় কারাগারে মনোয়ারুল ইসলাম (৩৫) নামে এক হাজতির মৃত্যু হয়েছে। তার বিরুদ্ধে স্ত্রীর দায়ের করা নারী শিশু নির্যাতন মামলা রয়েছে। মনোয়ার গঙ্গাচড়া উপজেলার লক্ষিাটারী ইউনিয়নের পশ্চিম ইচলি গ্রামের ফজলে রহমানের পুত্র। কেন্দ্রীয় কারাগারে বুকের ব্যথা অনুভব করলে তাকে বৃহস্পতিবার ভোরে  রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৭ টার দিকে  মনোয়ারুল ইসলাম মারা যান। তিনি আরও জানান, মনোয়ারুলের মৃত্যুর কারণ সম্পর্কে চিকিৎসকের রিপোর্ট আমরা এখনও পাইনি। হাজতির মরদেহ ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

তবে মনোয়ারুলের ভাই হারুন অর রশিদ অভিযোগ করে বলেন, তার ভাই বিএনপির রাজনীতি করতেন। তার নামে একাধিক রাজনৈতিক মামলা ছিল। আমার ভাই সম্পৃর্ণ সুস্থ ছিল। গত ১২ জানুয়ারী তাকে পুলিশ বাড়ি থেকে ধরে নিয়ে গিয়ে ১৩ জানুয়ারী চালান দেয়। কারাগারে গিয়ে জানতে পারি আমার ভাই অসুস্থ। একটা হাত ও একটা পা নড়াতে পারছিল না। তাকে কারাগারের হাসপাতালে রাখা হয়েছিল। বৃহস্পতিবার সকালে খবর পাই মারা গেছে। হারুনের অভিযোগ, তাকে পুলিশ ধরে নিয়ে গিয়ে তার ওপর নির্যাতন করেছে। সেকারণেই তারা হাত পায়ে সমস্যা হয়েছিল। নির্যাতনের কারণে আমার ভাই মারা গেছে। এর বিচার চাই আমি।

সর্বশেষ

জনপ্রিয়