৮ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

পীরগঞ্জে জাল দলিল তৈরী করে জমি দখলের চেষ্টা : গ্রেপ্তার ১

আমাদের প্রতিদিন
1 week ago
83


পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে জাল দলিল তৈরী করে জমি দখলের অপচেষ্টার মামলায় সাগর চন্দ্র রায় নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। বুধবার সন্ধ্যায় অভিযান চালিয়ে পৌর শহরের মিত্রবাটি থেকে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ।
জানা যায়, পীরগঞ্জ পৌর শহরের মিত্রবাটী এলাকার মৃত অনেক বর্মনের ছেলে সাগর চন্দ্র রায় একই মৌজার ৪৫১ নং দাগের ১৫৮নং খতিয়ানের ২৮ শতক ও ৪৫২নং দাগের ০৯ শতক জমির জাল দলিল তৈরী করে ভূমি অফিসকে ভুল বুঝিয়ে ২০২২ সালে নিজের নামে খারিজ করে নেয় এবং জমি দখলের চেষ্টা করে। পরবর্তীতে বিষয়টি জানতে পেরে ওই জমির প্রকৃত মালিক মৃত কছির উদ্দীন আহম্মেদের ছেলে আমিনুর রহমান উপজেলা ভূমি অফিসে অভিযোগ দায়ের করেন। স্থানীয় ভূমি অফিস সাগর চন্দ্রের দলিলটি যাচাইয়ের জন্য ঠাকুরগাঁও সদর সাব রেজিষ্ট্রার মহাফেজখানায় পত্র দেন। যাচাই বাছাই শেষে দলিলটি জাল বলে মহাফেজখানার দপ্তর থেকে সহকারি কমিশনার (ভূমি) পীরগঞ্জ কে জানানো হয়। জাল দলিল সৃষ্টি করার অভিযোগে ২০২৩ সালের ৬ ফেব্রুয়ারি বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত ঠাকুরগাঁও ভূমি অপরাধ ও প্রতিকার আইন ২০২৩ এর ৪(২)/৫(২) ধারায় সাগর চন্দ্র রায় সহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেন আমিনুর ইসলাম। গত বছরের ৪ ডিসেম্বর আদালত বিষয়টি আমলে নিয়ে পীরগঞ্জ থানা অফিসার ইনচার্জ কে মামলা রুজু করার নির্দেশ দেন। থানা পুলিশ গত ১১ ডিসেম্বর মামলা রুজু করে গত বুধবার রাতে সাগর চন্দ্র কে গ্রেপ্তার করে আদলতে সোপর্দ করেন।
এ বিষয়ে পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ খায়রুল আনাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, জাল দলিল সৃষ্টি করার মামলায় সাগর চন্দ্র রায় নামে একজনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

 

সর্বশেষ

জনপ্রিয়