৯ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

বিরামপুরে বিদ্যালয়ের দোহায় রাস্তার গাছ কেটে হরিলুট

আমাদের প্রতিদিন
1 week ago
37


বিরামপুর (দিনাজপুর )প্রতিনিধি:

দিনাজপুরের বিরামপুর উপজেলার খাঁনপুর ইউনিয়নের পশ্চিম জয়দেবপুর(মৌপুকুর) সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন রাস্তার গাছ রাতের অন্ধকারে চুরি করে কেটে সাবাড় করেছে ওই বিদ্যালয়ের সভাপতি শুভ মন্ডল।

গত শুক্রবার(২ফেব্র:) বিদ্যালয় বন্ধের দিন সে ১৫টি বড় বড় আকাশমনি ও ইউক্যালপ্টাস গাছ চুরি করে কেটে দেড় লক্ষাধিক টাকায় বিক্রিয় করেন। রাস্তার গাছ চুরির অভিয়োগ হওয়ার পরও প্রশাসন কোন পদক্ষেপ না নেওয়াই এলাকায় চাপা ক্ষোভ প্রকাশ করছেন এলাকাবাসি।

এ বিষয়ে ওই বিদ্যালয়ের সভাপতি শুভ মন্ডল জানান, আমি ভুলবস্ত অন্যের প্ররোচনায় রাতের অন্ধকারে গাছ গুলো কেটেছি। পরবতীর্তে আর এরকম ভুল করবো না।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকলেছার রহমান জানান, বিদ্যালয়ের পাশে ফাঁকা জায়গায় গাছ গুলো শিক্ষার্থী ও এলাকার লোকজন রোপন করেছিল। পরে জানা যায় গাছ গুলো বিদ্যালয়ের নয়। তাছাড়াও বিদ্যালয় বন্ধের দিন গাছগুলি কেটে ফেলায় আমি কিছু বলতে পারছি না।

সংশ্লিষ্ট খাঁনপুর ইউনিয়নের সহকারি ভুমি কর্মকতার্ এ কে মানিক জানান, উর্দ্ধতন কতৃর্পক্ষের নির্দেশে কর্তনকৃত গাছ উদ্ধার করে ভুমি অফিসে জমা রাখা হয়েছে।

উপজেলা নিবার্হী অফিসার নুজহাত তাসমিম আওন ঘটনার সত্যতা নিশ্চত করে জানান, কিছু গাছ উদ্ধার করা হয়েছে, যা ইউনিয়ন ভুমি অফিসে জমা রাখা হয়েছে। এগাছ চুরির ঘটনায় জড়িত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

সর্বশেষ

জনপ্রিয়