৮ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

কাউনিয়ায় জানো প্রকল্পের বিদায়ী সভা

আমাদের প্রতিদিন
1 week ago
35


কাউনিয়া (রংপুর) প্রতিনিধি:

রংপুরের কাউনিয়ায় জয়েন্ট এ্যাকশন ফর নিউট্রিশন আউটকাম (জানো) প্রকল্পের বিদায়ী সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে জানো প্রকল্পের আয়োজনে এবং পুষ্টি সমন্বয় কমিটির সহযোগিতায় উপজেলা পরিষদ হলরুমে এ বিদায়ী সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি অফিসার শাহনাজ পারভীন সভাপতিত্বে জানো প্রকল্পের বিদায়ী সভায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাদাকাতুল তাহিরিন, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা সুমি আক্তার, সমাজসেবা অফিসার সামিউল ইসলাম, বালাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনসার আলী, কুর্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ, হারাগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজু আহমেদ, কাউনিয়া কলেজের অধ্যক্ষ ফারুক আজম, কাউনিয়া মোফাজ্জল হোসেন মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আইয়ুব আলী, নাজিরদহ একতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমজান আলী, জানো প্রকল্পের জেলা প্রতিনিধি রেজওয়ানুল রহমান, উপজেলা ম্যানেজার রিপন মিয়া, এশিয়ান টেলিভিশনের কাউনিয়া প্রতিনিধি মিজানুর রহমান, উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্যবৃন্দ, ছাত্র ছাত্রী, উপজেলা সিভিল সাসাইটির প্রতিনিধি, এসএমসি, এনজিও প্রতিনিধিসহ বিভিন পর্যায়ের প্রকল্প সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ।

জানো প্রকল্পের কার্যক্রম এবং কাউনিয়া উপজেলা পুষ্টি কমিটির  বাস্তবায়িত উল্লেখযোগ্য কার্যক্রম ও কার্যক্রমের প্রভাব সমূহ সম্পর্কে উপস্থাপন করেন জানো প্রকল্প কেয়ার বাংলাদশ মাল্টি সেক্টরাল গর্ভন্যান্স ম্যানেজার গোলাম রাবানী । এছাড়াও উপজেলার মাঠ পর্যায় হতে আগত কমিউনিটি সাপার্ট গ্রুপের সদস্য, স্কুল থেকে আগত শিক্ষার্থী, উপজেলা পুষ্টি কমিটির সদস্যগণ তাদের মাঠ পর্যায়ের  অভিজ্ঞতা তুলে ধরেন ও প্রকল্প শেষে করনীয় দিক গুলাে নিয়ে আলাচনা করেন।

জানো প্রকল্পটি কেয়ার বাংলাদশ, প্ল্যান ইটারন্যাশনাল বাংলাদেশ ও ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) এর একটি কনসর্টিয়াম প্রকল্প। এ প্রকল্প অর্থায়ন করছে ইউরোপিয়ান ইউনিয়ন ও সহ-অর্থায়ন রয়েছে অস্ট্রিয়ান ডেভলপমেন্ট কো-অপারেশন। প্রকল্পটি ২০১৯-২০২৩ পর্যন্ত রংপুর ও নীলফামারী জেলার গর্ভবতী ও দুগ্ধদানকারী মা, পাঁচ বছরর কম বয়সী শিশু এবং কিশার-কিশোরীদের অপুষ্টি দূরীকরণের লক্ষে কাজ করেছ সহায়ক ভূমিকা পালন করেছে।

 

সর্বশেষ

জনপ্রিয়