১ বৈশাখ, ১৪৩১ - ১৫ এপ্রিল, ২০২৪ - 15 April, 2024
amader protidin

পলাশবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আমাদের প্রতিদিন
1 month ago
115


পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি :

গাইবান্ধার পলাশবাড়ীতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালনে বিভিন্ন কর্মসূচীর গ্রহন করেছে উপজেলা প্রশাসন। ২১ ফেব্রুয়ারী রাত ১২ টা ১ মিনিটে পলাশবাড়ী কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিবসটির কর্মসূচির সূচনা করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে ভাষা শহীদের ও বঙ্গবন্ধুর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহন কারী জাতির সূর্যসন্তানদের শহীদ এবং প্রয়াতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন কেন্দ্রীয় ঈদগাহ মাঠের পেশ ইমাম মাওলানা আবু বকর সিদ্দিক।  

কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন, স্থানীয় জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপির পক্ষে দলীয় নেতৃবৃন্দ, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন,পলাশবাড়ী পৌরসভা, সিনিয়র সহকারি পুলিশ সুপার, পলাশবাড়ী থানা পুলিশ, আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও সন্তান কমান্ড, জাতীয়পার্টি, জাসদ, জাতীয়তাবাদী দল বিএনপি,পলাশবাড়ী প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, পলাশবাড়ী মডেল প্রেসক্লাব, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, জাতীয় রিক্সা ভ্যান শ্রমিকলীগ, পৌর তাতীলীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন ছাড়াও, শ্রমিক সংগঠন সমূহ ও ব্যবসা-প্রতিষ্ঠান গুলো। 

এছাড়াও সকাল থেকে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের নিজেস্ব শহীদ মিনারে শ্রদ্ধা ও কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন। 

অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে, সূর্যোদয়ের সাথে সাথে সকল স্কুল কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান এবং সকল সরকারি,আধা সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান সমূহের ভবন ও বেসরকারি ভবনসমূহের সঠিক নিয়মে সঠিক মাপের জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, সকাল ১০ টায় বিশ্ব সাহিত্য কেন্দ্রে প্রমিত বাংলা বানান প্রতিযোগীতা, সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ মিলায়তনে দিবসটি উপলক্ষে আলোচনা সভা, সকাল সাড়ে ১১ টায় পুরস্কার বিতরণ, বাদ জোহর এবং সুবিধা মতো সময়ে জাতির শান্তি কামনা করে,সকল মসজিদ মন্দির,র্গীজায় ও অন্যান্য উপসানালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হবে বলে কর্মসূচীতে জানা যায়।

 

সর্বশেষ

জনপ্রিয়